নেত্রকোণায় করোনা মোকাবেলায় সহায়তা ও উপকরণ বিতরণ

বিশেষ প্রতিনিধি:  করোনা মহামারীর প্রার্দুভাব ও পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ নারী প্রগতি সংঘের উদ্যোগে দুস্থ অসহায় মানুষদের মাঝে খাদ্যদ্রব্য ও সুরক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। খাদ্যদ্রব্য ও সুরক্ষা উপকরণ সামগ্রী বিতরণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।
সংগঠনের “কালেক্টিভ ইনিসিয়েটিভস টু ইমপ্রুভ মেন্সট্্রুয়াল হেল্থ সিচুয়েশন ইন বাংলাদেশ বাই এঙ্গেজিং এনজিওস, সিভিল সোসাইটি এন্ড প্রাইভেট সেক্টর”প্রকল্পের আওতায় বুধবার সকাল ১১টার দিকে তৃতীয় লিঙ্গের প্রতিনিধি, শিল্পী, প্রতিবন্ধী, অসহায় নারী ও হতদরিদ্র মোট ১৮০ টি পরিবারে চাল, ডাল, তৈল, লবণ, আলু, সাবান ও মাস্ক বিতরণ করা হয়।
নারী প্রগতি সংঘের কেন্দ্র ব্যবস্থাপক মৃনাল কান্তি চক্রবর্তী জানান, করোনা ভাইরাসের প্রার্দুভাব শুরু হওয়া থেকে সংগঠনের পক্ষ হতে বিভিন্ন সচেতনতা মূলক প্রচারণা ও লিফলেট বিতরণের কার্যক্রম অব্যাহত রয়েছে। নেত্রকোণা কেন্দ্রের আওতায় ৪৫৫ জনকে সহায়তা উপকরণ দেয়া হয়েছে। বুধবার খাদ্যদ্রব্য ও সুরক্ষা উপকরণ সামগ্রী ১৮০ জনের মধ্যে বিতরণ করা হয়েছে। তিনি আরো বলেন, এই প্রকল্পের আওতায় খুব শীঘ্্রই ১০০ জন কিশোরীকে স্বাস্থ্য সুরক্ষার জন্য ডিগনিটি কীটস বিতরণ করা হবে এবং সচেতনতা মূলক লিফলেট ও ষ্ট্রীকার বিতরণ করা হবে।
এসময় জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন, দুযোর্গকালীন এই সময়ে সচেতনতা ও সহায়তা বিষয়ক সরকারী বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন বেসরকারী সংগঠনের মধ্যে নারী প্রগতি সংঘের এই উদ্যোগ প্রশংসনীয়। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে দুযোর্গ মোকাবেলায় সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।