বেইলি সেতু ভেঙ্গে নেত্রকোণা-মদন সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার:নেত্রকোণার মদন উপজেলার বয়রাহালা নদীর উপড় নির্মিত বেইলি সেতুর পাটাতন ধ্বসে গেছে। এতে নেত্রকোণার সাথে মদনের সব ধরনের যান চলাচল বৃহস্পতিবার সকাল থেকে বন্ধ রয়েছে। ফলে চরম দূর্ভোগে রয়েছে এ রাস্তায় যাথায়াত কারী লোকজন।

জানাযায়, মদন খালিয়াজুরি সড়কে ১৯৯৫ সালে বয়রাহালা নদীর উপড় নির্মিত হয় এই বেইলী সেতুটি। মদন- খালিয়াজুরিসহ পাশের উপজেলা আটপাড়া এলাকার লোকজন যোগাযোগের সুবিধার্থেএকমাত্র এ রাস্তা দিয়েই যাথায়ত করে থাকে। কিন্তু এ বেইলী সেতুটি বছরে ৩/৪ বার পাটাতন ধ্বসে যায়। তখন তাৎক্ষনিক ভাবে মেরামত করা হলেও কয়েক দিন যেতে না যেতেই আবার ধ্বসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

নেত্রকোণা সড়ক ও জনপথ বিভাগের কার্যসহকারী মোহন মিয়া জানায়, বুধবার বিকালে বয়রাহালা নদীর উপড় নির্মিত চায়না বেইলী সেতুটির পাটাতন ধ্বসে যাওয়ার বিভিন্ন দপ্তরে চিঠি দিয়েই বৃহস্পতিবার সকাল থেকেই মেরামতের কাজ করা হচ্ছে। সেতুটি পুরাতন হওয়ায় বছরে ৩/৪ বার ধ্বসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বৃহস্পতিবার ৩ টি ডেগ ও ২ টি টেনজান পরিবর্তনসহ পুরো সেতুর নার্ট, বল্টুর চেকিং কাজ চলছে।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।