করোনা রোগীদের মনোবল বাড়াতে ফল নিয়ে হাজির কেন্দুয়ার ইউএনও

স্টাফ রিপোর্টার: নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় কভিড-১৯-এ আক্রান্ত অর্ধ্বশতাধিক রোগীর বাড়িতে মৌসুমী বিভিন্ন ধরণের ফলমূল পৌঁছে দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বুধবার এসব ফল পৌঁছে দেওয়া হয়। এ সময় ‘আমরা করবো জয়’ শিরোনামে রোগীদের দ্রুত সুস্থতা কামনা করে তাদের কাছে একটি পত্রও দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম।

‘মানুষ হিসেবে মানুষের উপর বিশ্বাস’ ফিরিয়ে আনার জন্যই এ ধরণের মহৎ উদ্যোগ নেওয়া হয়েছে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।
উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, কেন্দুয়া উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। বৃহস্পতিবার বিকেলে প্রাপ্ত হিসাব মতে এ উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা  ৯৩ জন। আর এ তালিকায় ছিলেন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে নিরলসভাবে কাজ করে যাওয়া উপজেলা ও পুলিশ প্রশাসনের দুই শীর্ষ কর্মকর্তা যথাক্রমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান। তাছাড়া পুলিশ সদস্য, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ নানা শ্রেণি-পেশার লোকজনও রয়েছেন এ আক্রান্তের তালিকায়। তবে ইতিমধ্যে ইউএনও ও ওসিসহ অন্তত ২৫ জন সুস্থ হয়ে উঠেছেন বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। বাকী আক্রান্তদের মধ্যে পাঁচজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টার এবং অন্যরা বাসা-বাড়িতেই আইসোলেশনে রয়েছেন বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।
এ অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম বুধবার কভিড-১৯-এ আক্রান্ত অনেক রোগীর খোঁজ-খবর নিতে তাদের বাসা-বাড়ি এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে ছুটে যান।
এ সময় তিনি আইসোলেশনে থাকা রোগীদের সার্বিক খোঁজ-খবর নেন এবং তাদের দ্রুত সৃস্থতা কামনা করেন। আর এ সময় তিনি তাদের কাছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আম, লিচু, আপেল ও মালটাসহ বিভিন্ন ধরণের মৌসুমী ফল পৌঁছে দেন। এদিন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অন্তত ৫২ জন রোগীর কাছে উপহার হিসেবে এসব ফলমূল পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আইসোলেশনে থাকা রোগীদের সার্বিক খোঁজ-খবর নেওয়ার পাশাপাশি তাদের কাছে বিভিন্ন ধরণের মৌসুমী ফলমূল পাঠানোয় এরজন্য তারা ইউএনও আল-ইমরান রুহুল ইসলামকে ধন্যবাদ জানিয়েছেন।
এ ব্যাপারে ইউএনও আল-ইমরান রুহুল ইসলাম জানান, কভিড-১৯-এ আক্রান্ত রোগীদের পাশে থাকা আমাদের কর্তব্য। এই দুঃসময়ে স্বাস্থ্যবিধি মেনে তাদের প্রতি প্রয়োজনীয় সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। এতে তাদের মানসিক শক্তি ও মনোবল দুটোই বেড়ে যাবে। আর মানুষ হিসেবে মানুষের উপর বিশ্বাস ফিরিয়ে আনতে এর কোনো বিকল্প নেই।
তাছাড়া কভিড-১৯-এ আক্রান্ত রোগীদের পাশে দাঁড়ানোর এ মহৎ উদ্যোগে প্রয়োজনীয় উপদেশ ও পরামর্শ দেওয়ায় এর জন্য নেত্রকাণার জেলা প্রশাসক মঈনউল ইসলামকে ধন্যবাদ জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।