কেন্দুয়ায় ভিক্ষুকদের বিকল্প কর্মসংস্থান হিসাবে রিকসা ও হাঁস বিতরণ

কেন্দুয়া প্রতিনিধি : ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান বাস্তবায়ন কর্মসূচির আওতায় নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ভিক্ষুকদের মাঝে ব্যাটারি চালিত রিকসা, প্যাডেল রিকসা ও হাঁস বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২ জুন) বিকালে কেন্দুয়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসব উপকরণ বিতরণ করা হয়। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল ইমরান রুহুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমি ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুস রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুস রহমানের সাথে কথা হলে তিনি জানান, পৌরসভাসহ উপজেলার ৬টি ইউনিয়নের ৮ জন ভিক্ষুকের মাঝে এসব রিকসা ও হাঁস বিতরণ করা হয়েছে। এদের ৩ জন ভিক্ষুককে হাঁস, হাঁস পালনের ঘরসহ এক মাসের খাদ্য দেয়া হচ্ছে। এছাড়া অন্য ৫ জনের মধ্যে ২ জন প্রতিবন্ধী ভিক্ষুককে ব্যাটারি চালিত রিকসা ও ৩ জনকে প্যাডেল রিকসা প্রদান করা হয়। পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান বাস্তবায়ন কর্মসূচির আওতায় আপাতত উপজেলার ৫০ জন ভিক্ষুকের তালিকা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, পর্যায়ক্রমে তালিকাভুক্ত ৫০ জনকে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের আওতায় আনা হবে এবং একপর্যায়ে উপজেলার সকল ভিক্ষুককে এ কর্মসূচিভুক্ত করে উপজেলাটিকে ভিক্ষুকমুক্ত করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।