কলমাকান্দায় ৬শ’পরিবার ঈদের আগে পাচ্ছেন না সরকারি চাল

কলমাকান্দা প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দায় ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার হিসেবে ১০ কেজি চাল (জিআর) ৯শ’ পরিবারের মাঝে বিতরণ করা হলেও ট্যাগ অফিসার না থাকায় বিতরণের তালিকায় নাম থাকা ৬শ’ পরিবারের কেউই ঈদের আগে পাচ্ছেন না ওই চাল। এনিয়ে চাল না পাওয়া লোকজনের মধ্যে দেখা দিয়েছে চরম হতাশা।
রোববার দুপুরে কলমাকান্দা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, ওই ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে চাল নিতে আসা শত শত নারী-পুরুষ সকাল থেকে চালের জন্য অপেক্ষা করে বাড়ি ফিরে যাচ্ছেন।
কলমাকান্দা ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, ঈদুল ফিতর উপলক্ষ্যে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় কলমাকান্দা সদর ইউনিয়নের হতদরিদ্র ১ হাজার ৫শ’ পরিবারের জন্য (প্রত্যেক পরিবারে ১০ কেজি করে) মোট ১৫ মে.টন (জিআর) চাল বরাদ্দ দেয়। গত শনিবার সকালে ওই চাল বিতরণ কার্যক্রম শুরু করা হয়। কিন্তু তালিকায় ১ হাজার ৫শ’ পরিবারের নাম থাকলেও ৯শ’ পরিবারকে চাল দেয়া হয় আর বাকী ৬শ’ পরিবারের মধ্যে চাল বিতরণ কার্যক্রম বন্ধ রয়েছে।
এ বিষয়ে কলমাকান্দা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ গোলাম মৌলা বলেন, শনিবার সারাদিন চাল বিতরণ করা হয়েছে। আজ (রোববার) ট্যাগ অফিসার না থাকায় চাল বিতরণ কার্যক্রম বন্ধ রয়েছে। ঈদের পর বাকী চাল বিতরণ করা হবে।
কলমাকান্দা সদর ইউনিয়নের ট্যাগ অফিসার ও উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা মো. দেলোয়ার হোসেনের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্ঠা করলেও তিনি ফোন রিসিভ করেননি।
প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহারের তালিকায় থাকা রুস্তুম আলী, মালতি, কল্পনাসহ অরো অনেকেই চাল না পেয়ে আক্ষেপ করে বলেন, শনিবার সারাদিন লাইনে দাড়িয়ে থেকেও প্রধানমন্ত্রী দেয়া ১০ কেজি চাল (জিআর) নিতে পারিনি। চেয়ারম্যান বলেছিলেন আগামীকাল (রোববার) চাল বিতরণ করা হবে। আজ (রোববার) সকাল ৬টা থেকে চেয়ারম্যানের অফিসে বসে থেকেছি। পরে দুপুর ১২টার দিকে চেয়ারম্যান বলেছে আজ চাল দেয়া হবে না। ওই চল ঈদের পরে দেয়া হবে।
কলমাকান্দা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. ফখরুল আলম খসরু বলেন, চাল না পেয়ে অনেকেই প্রেসক্লাবের সামনে এসে ভিড় জমায় এবং সাংবাদিকদের কাছে এর অভিযোগ জানায়।
কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাস বলেন, ঈদের আগে প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার অসহায়দের মাঝে বিতরণ না করে তা ঈদের পরে বিতরণের সিদ্ধান্ত নিয়ে ইউপি চেয়ারম্যান চরম ধৃষ্টতা দেখিয়েছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।