কেন্দুয়ায় প্রতিবন্ধী কৃষকের ধান কেটে মাড়াই করে দিল ছাত্রলীগের কর্মীরা

কেন্দুয়া প্রতিনিধি: নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় প্রতিবন্ধি এক কৃষকের জমির ধান কেটে বাড়িতে নিয়ে মাড়াই করে দিয়েছেন স্থানীয় ছাত্রলীগের কর্মীরা।

রোববার (১৭ মে) বিকালে উপজেলার গন্ডা ইউনিয়নের পাহাড়পুর গ্রামের বাকপ্রতিবন্ধি কৃষক আওয়াল মিয়ার ২০ শতাংশ (২ কাঠা) জমির বোরো ধান কেটে বাড়িতে এনে ছাত্রলীগের কর্মীরা তা মাড়াই করে দেন।

এর আগে শনিবার (১৬ মে) দুপুর থেকে বিকাল পর্যন্ত গন্ডা ইউনিয়ন ছাত্রলীগ নেতা আশফাকুর রহমান রিনাদের নেতৃত্বে স্থানীয় ছাত্রলীগ কর্মী ইসমাইল, রিফাত,মতিন, সজীব, বাবু, স্বাধীন, মঞ্জিল, রাফিন ও কনকসহ ১০ জন মিলে কৃষক আওয়াল মিয়ার ওই জমির বোরো ধান কেটে কৃষকের বাড়িতে পৌছে দেন।

এদিকে রোববার বিকালে তারা কৃষকের ওই ধান মেশিনের মাধ্যমে মাড়াই করে দিয়েছেন। এতে কৃষক আওয়াল মিয়া যেমন আনন্দিত, তেমনি উপকারর করতে পেরে খুশি ওই ছাত্রলীগের কর্মীরাও।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা আশফাকুর রহমান রিনাদের সাথে কথা হলে তিনি বলেন, করোনাভাইরাসের কারণে এলাকায় শ্রমিক সংকট রয়েছে। এ অবস্থায় পাহাড়পুর গ্রামের প্রতিবন্ধি কৃষক আওয়াল মিয়া তাঁর জমির পাকা ধান কেটে ঘরে তোলা নিয়ে বিপাকে পড়েন। আমরা বিষয়টি জানতে পেরে ওই কৃষকের জমির ধান কেটে বাড়িতে নিয়ে মাড়াই করে দিয়েছি। এতে তিনি খুবই আনন্দিত হয়েছেন। পাশাপাশি অসহায় ওই কৃষকের সামান্য উপকার করতে পেরে আমাদের ভালো লাগছে। তাঁদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান রিনাদ।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।