করোনা পরিস্থিতিতে নেত্রকোণায় মানুষের পাশে মায়ানমার প্রবাসী আব্দুল আউয়াল খান

সুস্থির সরকার: নেত্রকোণায় করোনা মহামারীতে প্রাবাসে থেকেও বিভিন্নভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন আব্দুল আউয়াল খান নামে একজন মায়ানমার প্রবাসী । তার বাড়ি নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলার জয়পুর গ্রামে। তিনি পেশায় একজন সিএ। তার পিতা মরহুম আব্দুল হেলিম খান শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় কুলপতাক এর মৌলভী শিক্ষক ছিলেন।

শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়, কুলপতাক এর সহকারী শিক্ষক (ইংরেজি) প্রলয় সরকার জানান যে, করোনা পরিস্থিতির শুরু থেকেই মায়ানমার প্রবাসী আব্দুল আওয়াল খান বিভিন্নভাবে এলাকার মানুষদের সহায়তা করে যাচ্ছেন। অসহায় মানুষদের আর্থিক সহায়তা, শিক্ষার্থীদের এককালীন বৃত্তি, স্বেচ্ছাসেবক ও গণমাধ্যম কর্মীদের সুরক্ষা সামগ্রী ও অসহায় দু:স্থ পরিবারকে ঈদ সামগ্রী প্রদান ইত্যাদি। তারা তার প্রতিনিধি হিসাবে এ সকল কার্যক্রমকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন।

আব্দুল আউয়াল খান এর এসকল কার্যক্রমের প্রশংসা করে তাকে ধন্যবাদ জানিয়েছেন সৃজন আইডিয়াল স্কুল, আদর্শনগর, মোহনগঞ্জ এর প্রতিষ্ঠাতা মো: আজিজুল হক। তিনি বলেন আব্দুল আওয়াল খান এর মত আমাদের সকলকেই এ দুর্যোগে এগিয়ে আসা উচিত। তিনি তার দীর্ঘায়ু কামনা করেন।

কুলপতাক গ্রামের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক হরে কৃষ্ণ খান সরকার যিনি আব্দুল আওয়াল খান এর বাবার সহকর্মী তিনি জানান, “আওয়াল খুবই ভাল ছেলে, সে শুধু করোনা মুহূর্ত নয় সারা বছরই মানুষকে নানা ধরনের সহযোগিতা করে থাকে। আমরা যারা তার বাবার সাথে চাকুরী করেছি প্রতিনিয়ত দেশের বাহিরে থেকে আমাদের খোঁজ খবর নিচ্ছে এমনকি আমাদেরকে চিকিৎসার জন্য প্রায় সময়ই আর্থিক সহায়তা করে যাচ্ছে। এ ধরনের ছেলেদের নিয়ে আমরা ভীষণ গর্ব করি। আমার পক্ষ থেকে তাকে অনেক অনেক ধন্যবাদ ও তার প্রতি আশীর্বাদ রইল। এভাবে প্রত্যেক প্রবাসী বা দেশের আর্থিকভাবে সক্ষম ব্যক্তিবর্গ সমাজের দুর্দিনে এগিয়ে আসলে বদলে যাবে বাংলাদেশ। এর ফলে মানবিকতাবোধ বেড়ে যাবে। মানুষের একে অন্যে প্রতি ভ্রাতৃত্ববোধ সৃষ্টি হবে ও মানুষ খুব বেশী দায়িত্বশীল হবে।”

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।