আটপাড়ায় করোনা পরিস্থিতিতিতে সুষ্ঠু নেতৃত্ব দিচ্ছেন ইউএনও মাহফুজা সুলতানা

আটপাড়া প্রতিনিধি  : দেশের এই ক্রান্তিকালের সময়ে আতঙ্ক জনিত পরিস্থিতির নাম হচ্ছে করোনাভাইরাস। প্রতিদিন যেমন আক্রান্তের সংখ্যা বাড়ছে তেমনি মৃত্যুর মিছিলে যুক্ত হচ্ছে নানা বয়সের মানুষ। ৫৬ হাজার বর্গমাইলের বাংলাদেশে এর আক্রান্ত সংখ্যা প্রতিদিনই ক্রমান্বয়ে বেড়েই চলেছে। সরকার কর্তৃক নির্দেশনা সমূহ বাস্তবায়ন করার জন্য মাঠে কাজ করছে প্রশাসনের পাশাপাশি পুলিশ ও সশস্ত্র বাহিনী। প্রশাসন নিয়মিত তদারকি করছেন মাঠ পর্যায়ে। এরই পরিপ্রেক্ষিতে নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা সুলতানা এর নেতৃত্বে প্রতিদিন আটপাড়া উপজেলার প্রশাসনিক দপ্তরের বিভিন্ন কর্মকর্তা মাঠে কাজ করছেন। তাঁদের পাশাপাশি যুক্ত হয়েছে করোনা পরিস্থিতিতে কাজ করতে আগ্রহী বিভিন্ন স্বেচ্ছাসেবকরা। সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, সচেতনতা সৃষ্টি, অসহায় নিম্ন আয়ের মানুষদের ত্রাণ বিতরণ, সীমিত পরিসরে বাজার পরিচালনা সহ সকল কার্যক্রম নিশ্চিত করছেন প্রশাসনের নির্বাহী কর্মকর্তা মাহফুজা সুলতানা।
তিনি সুষ্ঠু ভাবে উপজেলাকে পরিচালনার জন্য উপজেলার বিভিন্ন কর্মকর্তা, শিক্ষক সহ বিভিন্ন স্বেচ্ছাসেবকদের উপজেলার ৭ টি ইউনিয়ন ভাগ করে দেন । তাছাড়া পাশাপাশি স্বেচ্ছাসেবকদের নিয়ে বাড়িতে বাড়িতে গিয়ে তিনি দেখছেন প্রকৃতভাবে কেউ অভাবে আছে কিনা। যে অভাবে আছে তাকে ত্রাণের ব্যবস্থা করছেন সঙ্গে সঙ্গে। এমনকি তিনি রাতের আঁধারে প্রকৃত অসহায় ব্যক্তিদের বাড়ি বাড়ি ছুটে যাচ্ছেন ত্রাণসামগ্রী নিয়ে। তাছাড়া দেখা যায়, আটপাড়া উপজেলার শনাক্তকৃত করোনা রোগীদের বাড়িগুলো লকডাউনের আউতাভুক্তকরণ, খাদ্য সহায়তা প্রদান করণ,প্রত্যেকের বাড়িতে গিয়ে নিজ উপস্থিতিতে নানা রকম সহায়তা প্রদান করছেন। গতকাল ১২ই মে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ৫০ জন ব্যক্তিদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

উপজেলার স্থানীয় জনপ্রতিনিধি ও সচেতন নাগরিকদের পরামর্শ প্রদান করেছেন , “যারা বাহির থেকে এসেছেন সেসব ব্যক্তিসহ, কোনো মানুষের মধ্যে যদি করোনার লক্ষণ থাকে, বা সন্দেহ হয় তাহলে সাথে সাথে যেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নমুনা দিয়ে আসে”। সন্ধ্যা ৬ টার পর কেউ বাহিরে থাকে কি না তা তত্বাবধান করাচ্ছেন এসিল্যান্ডের মাধ্যমে । তাছাড়া নিয়ম ভঙ্গকারী ব্যক্তিদের জরিমানা করা তো হচ্ছেই। একজন মহিলা মানুষ হয়ে করোনা পরিস্থিতি মোকাবেলাকরণ এর পাশাপাশি সামাজিক সমস্যা সমূহ সমাধান সহ দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠু ভাবে পরিচালনা করে যাচ্ছেন। উপজেলার সাধারণ জনগণ এর সাথে কথা বললে তারা জানান, উপজেলা নির্বাহী অফিসারের কার্যক্রম গুলো সত্যিই প্রশংসনীয় এবং আমরা আশা রাখবো ভবিষ্যতেও জানো তিনি আরো কার্যক্রম অব্যাহত রাখেন।
এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বললে তিনি জানান উপজেলার দরিদ্র মানুষদের সহায়তা প্রদান করছি এবং আমরা যতদূর জানতে পারছি আমরা প্রকৃত ব্যক্তিদের সহায়তা প্রদান করছে এবং আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। তাছাড়া উপজেলার করোনা পরিস্থিতির মোকাবেলা করণ এবং সার্বিক উন্নয়নে আমরা কাজ করে যাব।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।