দেশে খাদ্য সংকট হবে না-কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

বিশেষ প্রতিনিধি: খাদ্য সংকট মোকাবেলায় এ সরকারের সাথে নেত্রকোনার হাওরাঞ্চলের তলার হাওরের কৃষকরাও অবদান রাখবে, দেশে খাদ্য সংকট হবে না, আমাদের সরকার কৃষি বান্ধব সরকার। হাওরে করোনা ভাইরাস মোকাবেলা ও স্বাস্থ্যবিধি নিষেধ অনুসরণ করেই বিভিন্ন জেলা থেকে প্রচুর শ্রমিক আসছে।নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা মেন্দিপুর ইউনিয়নের বোয়ালী হাওর, জগন্নাথপুর হাওর ও রসূলপুর হাওরে বোরোধান কাঁটা পরিদর্শনের সময় কৃষিমন্ত্রী এসব কথা বলেন।
এরআগে মদন উপজেলার গোবিন্দ্রশ্রী তলার হাওরে হাওরে কৃষকদের সাথে মতবিনিয়ম কালে কৃষিমন্ত্রী ড. আব্দুর আব্দুর রাজ্জাক এমপি মঙ্গলবার দুপুরে কৃষকদের উদ্দেশ্যে বলেন, আমার এখানে আশার উদ্দেশ্য হল কৃষকদের সাথে সহমর্মিতা প্রকাশ করা, তারা ভাল ভাবে ধান কাটতে পারছে কিনা এবং সঠিক মূল্য পাচ্ছে কিনা। হাওরের কৃষকদের ধান কাঁটার উৎসাহ, কৃষি ভর্তুকি, সরকারিভাবে ধান সংগ্রহ ও কৃষি যন্ত্রপাতি সহজে সরবরাহের কথা উল্লেখ করে কৃষি মন্ত্রী বলেন, কৃষি কাজ সম্মানের কাজ, এ পেশায় জড়িত কৃষকেরা সমাজে মর্যাদাবান। হাওরের কৃষক অনেক পরিশ্রমী, রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে ফসল ফলায়। কৃষকের কথা চিন্তা করে সরকার কৃষি যন্ত্রপাতি কিনার জন্য কৃষককে ৭৫ ভাগ ভর্তুকি দিয়েছে সরকার। কৃষকের উৎপাদিত ধানের ন্যাযমূল্য পাবে, সরকারি ভাবে ধান সংগ্রহের সময়ে কৃষক যাবে হয়রানির শিকার না হয় সে দিকে সংশ্লিষ্ট সকলকে লক্ষ্য রাখার আহবান জানান। পরে তিনি কম্বাইণ্ড হারভেস্টারের মাধ্যমে ধান কাটা পরিদর্শন করে হাওরে ৫শ কৃষকের মাঝে লুঙ্গি, গামছা, সাবান ও মাক্স বিতরণ করেন।
এসময় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি, নেত্রকোনা ৩ আসনের সংসদ সদস্য অসিম কুমার উকিল, নেত্রকোনা ১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার, সংরক্ষিত নারী সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, কৃষি সচিব নাসিরুজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ আব্দুল মুঈদ, ধান গবেষনা ইনস্ট্রিউটের মহা পরিচালক ড.মোঃ শাহাজাহান কবির, ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক নিখিল চন্দ্র সেন, জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার আকর আলী মুন্সী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ আখতারুজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়ালীউল হাসান, উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কদ্দুছ, সাধারণ সম্পাদক আবুল বাশার খান এখলাছ প্রমূখ উপস্থিত ছিলেন।
এরআগে নেত্রকোনা জেলা সার্কিট হাউজ মিলনায়তনে সাংবাদিকদের সাথে কৃষিমন্ত্রী মতবিনিময় করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।