ছাত্র ইউনিয়নের হটলাইন নম্বর ২৪ ঘণ্টা খোলা : ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে খাবার

বিশেষ প্রতিনিধি: ২৪ ঘণ্টা খোলা হটলাইন নম্বর (০১৬১১৭৮৩৬৭৮)। করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে সাধারণ মানুষকে দিন-রাত সেবা দিয়ে যাচ্ছে নেত্রকোণা জেলা ছাত্র ইউনিয়ন। গত ৬ এপ্রিল হটলাইন নম্বর চালু করার পর নেত্রকোণার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যোগাযোগ করে কেউ কেউ ডাক্তারের পরামর্শ নিচ্ছেন। আবার অনেকেই ঔষধ সংগ্রহ করে দেয়া, শিশুর খাবার সংগ্রহ করে দেয়া, নিত্যদিনের বাজার করে দেয়ার জন্যও ফোন দিচ্ছেন। আর মুহুর্তেই বাই সাইকেল চালিয়ে তাদের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে কাংখিত সেবা।

১৬ এপ্রিল, নেত্রকোণা জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের তালিকা অনুযায়ী শহরের সাতপাই, বিলপাড়, পূর্বধলা রোড, গাড়া রোড ও মঈনপুরে ৫০টি পরিবারে খাবার পৌঁছে দিয়েছে। একই দিনে তাদের হটলাইনে ডাক্তারের জন্য যোগাযোগ করা হলে সঙ্গে সঙ্গে সিপিবির বিশেষজ্ঞ ডাক্তার প্যানেলের সাথে যোগাযোগ করিয়ে দিয়ে ৫জনকে সেবা দিয়েছেন। এর মধ্যে ফোন পাওয়ার পর বাজার থেকে কিনে ৪জনকে ঔষধ পৌঁছে দিয়েছেন। এ প্রসঙ্গে ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সভাপতি মিটুন শর্মা’র সাথে কথা বলে জানা যায়, করোনা প্রতিরোধে শুরু থেকেই তারা সাধারণ মানুষকে সচেতন করে আসছে। নেত্রকোণায় তারাই প্রথম হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে প্রায় ২৬০০ শ্রমজীবী পরিবারকে বিনামূল্যে সরবরাহ করেছেন। নিজেদের এবং শুভাকাঙ্খীদের অর্থায়নে ২১৬টি পরিবারকে দিয়েছেন খাদ্য সহায়তা। মাস্ক বিতরণ করেছেন ২৫০টি।  পৌরসভার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে এঁকেছেন বৃত্ত। যাতে সাধারণ মানুষ অন্তত ৩ফুট দূরত্বে অবস্থান নেন। জেলা সংসদের ১২ জনের একটি দল নিজেদের ঘরবাড়ি ছেড়ে নেত্রকোনা উচ্চ বিদ্যালয়ের দুটি কক্ষে রাত-দিন অবস্থান করে এই সেবা দিচ্ছেন। জেলা শহরের বাইরে মোহনগঞ্জ, খালিয়াজুড়ি, দুর্গাপুর, বারহাট্টা, মদন ও কেন্দুয়ায় তাদের স্বেচ্ছাসেবক দল কাজ করছে।
করোনা প্রতিরোধ কার্যক্রমে নেত্রকোণা জেলা প্রশাসনের সাথে তাদের রয়েছে নিবিড় যোগাযোগ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।