পূর্বধলায় ত্রাণের দাবিতে বিক্ষোভ  

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসের কারণে কর্মহীন দু:স্থ ও অসহায় শতাধিক মানুষ বুধবার ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছে। পরে উপজেলা চেয়ারম্যান খুব শিগগিরই ত্রাণ প্রদানের আশ্বাস দিলে তারা ফিরে যায়।
ভূক্তভোগিরা জানায়, উপজেলার আগিয়া ইউনিয়নের কালডোয়ার গ্রামের আওয়ালপাড়ার অধিকাংশ মানুষ দরিদ্র। তাদের কেউ কেউ ফেরিওয়ালা, নরসুন্দর, শ্রমিক, রিক্সা-ভ্যান চালক শ্রমজীবি ও ভিক্ষুক। করোনা ভাইরাসের বর্তমানে তারা কর্মহীন হয়ে পড়েছে। কিন্তু অদ্যবধি তারা কোনো ত্রাণ পাননি। ফলে কয়েকদিন ধরে তারা অর্ধাহারে অনাহারে জীবন যাপন করছে। তাই ত্রাণের দাবিতে তারা আজ বিক্ষোভ করে উপজেলা পরিষদ চত্বরে এসে অবস্থান নেয়। পরে উপজেলা চেয়ারম্যান দ্রুত তাদের তালিকা করে ত্রাণ প্রদানের আশ্বাস দিলে তারা ফিরে যায়।
আবুল কাশেম, আলম মিয়া, বাবুল মিয়া, নোমান, হবিকুল, আয়েশা, রাহিলাসহ অনেকে বলেন, আমাদেরআয়ের একমাত্র উৎস বন্ধ হয়ে যাওয়ায়করোনা ভাইরাসে মারা যাওয়ার আগে আমরা না খেয়ে মারা যাব।
আগিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম রুবেল বলেন, ইতিমধ্যে সরকারি বরাদ্ধকৃত ত্রাণ ওয়ার্ড ভিত্তিক বিতরণ করা হয়েছে। যারা এখনও পাননি তাদের তালিকাও উপজেলা পরিষদে দেওয়া হয়েছে।
উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন বলেন, স্থানীয় ভাবে প্রকৃত দরিদ্রদের তালিকা তৈরি করে জমা দিতে তাদের বলা হয়েছে। তালিকা পেলে কালকের মধ্যেই তাদের ঘরে ত্রাণ পৌঁছে দেওয়া হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।