নেত্রকোণা জেলাকে লকডাউন ঘোষণা: করোনায় আক্রান্ত ৫

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণায় চার রোগী করোনা ভাইরাসে শনাক্ত হওয়ার পর সোমবার দুপুর থেকে পুরো জেলাকে লকডাউন ঘোষণা করেছেন।
দশ এপ্রিল প্রথম দু’জন ও বারো এপ্রিল আরো দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর জেলার জন সাধারণকে সর্তক করে দেয়া হয়। কিন্তু জনসাধারণের অবাধ চলাচল কমাতে এবং করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধ করতে সোমবার দুপুর থেকে পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত পুরো জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।
জেলা প্রশাসক মঈনউল ইসলাম সোমবার সকাল সাড়ে এগারোটার দিকে জানান, লকডাউনের সময়ে সবাইকে স্ব স্ব ঘরে অবস্থান করতে হবে। এই সময়ে কেউ জেলায় প্রবেশ কিংবা বাইরে যেতে পারবে না। করোনা ভাইরাস মোকাবেলায় সবাইকে সরকারের গৃহীত নিয়মকানুন মেনে করোনা পরিস্থিতি মোকাবেলায় আহ্বান জানান।তবে জরুরী প্রয়োজনে সরকারের নির্দেশ মোতাবেক চলাচলের আওতামুক্ত যান চলাচল অব্যাহত থাকবে।

নেত্রকোনা সিভিল সার্জন ডা. মো. তাজুল ইসলাম খান জানান, এ পর্যন্ত ১৬৬ জনের নমুনা পরীক্ষা করে ৫জনকে করোনাভাইরাসে আক্রান্ত পাওয়া গেছে। এর মধ্যে তিনজন নেত্রকোণা সদরের,এক জন খালিয়াজুরীর ও একজন মোহনগঞ্জের। আক্রান্ত তিনজনকে তাদের নিজ নিজ বাড়িতে চিকিৎসাধীন রাখা হয়েছে। খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্সের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বোরবার ময়মনসিংহ এসকে হাসপাতালে পাঠানো হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।