নেত্রকোণায় প্রথম দুই করোনা রোগী সনাক্ত

স্টাফ রিপোর্টার: নেত্রকোণায় দুজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী  শনাক্ত হয়েছেন। শুক্রবার বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পরীক্ষায় তাদের শরীরে কোভিড-১৯ ধরা পড়ে।

আক্রান্ত রোগী দুজনের একজন খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স (৪৮)। অপর জন সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা (৪৫)। তারা নিজ বাড়ি ও কর্মস্থলে রয়েছেন।

এ দিকে, শুক্রবার সন্ধ্যা ছয়টায় খবর পাওয়ার পর পর জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও লক্ষ্মীপুর গ্রামটি লকডাউন করে দেওয়া হয়।

জেলা প্রশাসক মঈনউল ইসলাম সন্ধ্যা ছয়টায় বলেন, ‘আমরা মাত্রই খবরটি পেলাম। নেত্রকোনায় দুজন এই প্রথম করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স ও অপর জন সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের। গ্রামের ওই ব্যক্তি ঢাকা থেকে কয়েক দিন আগে বাড়িতে এসেছেন। জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট সমস্যা থাকায় বৃহস্পতিবার তাঁর নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পাঠানো হয়েছিল। তিনি এখন বাড়িতেই আছেন। আর সব চেয়ে চিন্তার বিষয় হাসপাতালেরও ওই সেবিকাকে নিয়ে। কারণ, তিনি এই কয়েক দিনে হয়তো অনেক রোগীর সেবা দিয়েছেন। তা অনুসন্ধান চালানো হচ্ছে। এ ছাড়া পুলিশ ওই গ্রামটি ও পুরো হাসপাতালটি লকডাউন করে দিয়েছে। তারা কীভাবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তা আমরা বের করার চেষ্টা করছি। ধারণা করা হচ্ছে কমিউনিটি ট্রান্সমিশন থেকে হয়তো তারা আক্রান্ত হতে পারেন। এটা চিন্তার বিষয়। ‘

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।