দুর্গাপুরে কর্মহীনদের পাশে দাঁড়ালো অনাথালয়

দুর্গাপুর প্রতিনিধি:‘‘মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য’’ এই প্রতিপাদ্যে নেত্রকোণার দুর্গাপুরে করোনা মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া দু:স্থ্য অসহায়দের খাদ্য সহায়তা করলেন ‘মানব কল্যানকামী অনাথালয়’। বৃহস্পতিবার সকালে এ খাদ্যসামগ্রী প্রদান করা হয়।

অনাথালয়ের চত্তরে বিভিন্ন এলাকার প্রায় ৪০টি গ্রাম থেকে খুঁজে তালিকা তৈরী করা হয় প্রকৃত অসহায় মানুষদের। পরবর্তীতে ঐ তালিকা ধরেই নিরাপদ দুরত্ব বজায় রেখে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন, সহকারী পুলিশ সুপার (দুর্গাপুর সার্কেল) মাহমুদা শারমীন নেলী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অনাথালয়ের প্রতিষ্ঠাতা নিত্যানন্দ গোস্বামী নয়ন, অনাথালয়ের পরিচালক আশ্রমমাতা নিশা দেবী, আশ্রমের পরিচালনা পর্ষদের সভাপতি সুবল চন্দ্র দে, দুর্গাপুর পৌরসভার কাউন্সিলর মো. নুরুল আকরাম খান প্রমুখ।

অনাথালয়ের প্রতিষ্ঠাতা নিত্যানন্দ গোস্বামী নয়ন বলেন, প্রকৃত অসহায় মানুষ যেন সহায়তা পায় সেই দিক বিবেচনা রেখে বিতরণের তালিকা করা হয়।কোন গ্রামে কে কষ্টের মধ্য দিয়ে দিনাতিপাত করছে তা আগ থেকে খোঁজ নিয়ে ১৫০ জন কর্মহীন মানুষকে (চাল, ডাল, তেল, সাবান ও লবন) খাদ্য সহায়তা করা হয। আমাদের সাধ্যমোতাবেক আগামী দিনেও এ ধরণের সহায়তা অব্যাহত রাখবো।

সহকারী পুলিশ সুপার (দুর্গাপুর সার্কেল) মাহমুদা শারমীন নেলী বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে একটি অনাথালয় খাদ্য সহায়তা দিচ্ছে অসহায়দের তা সত্যিই অবাক করার মতো। এটা দেখে এলাকার সামর্থ্যবান ব্যক্তিদের অসহায় কর্মহীন ব্যক্তিদের পাশে দাঁড়ানো উচিত। করোনা মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চলে সকলেই নিজ নিজ ঘরে অবস্থান করুন। আপনাদের বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে। করোনা প্রতিরোধে উপস্থিত সকলকে সরকারের সকল নির্দেশনা মেনে চলার আহবান জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।