অসহায় চারশো পরিবারের পাশে নেত্রকোণার একঝাঁক তরুণ

বিশেষ প্রতিনিধি: করোনা ভাইরাসের সংক্রমণে পথ ঘাট কাজ কর্ম বন্ধ। এরিমাঝে কর্মহীন খেটে খাওয়া মানুষেরা। আর এসব কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে নেত্রকোণা সদরের দক্ষিণ বিশিউড়া ইউনিয়নের এক ঝাঁক তরুণ। নিজেরা অর্থ দিয়ে এবং তহবিল সংগ্রহ করে এলাকার যুবকদের নিয়ে ভিক্ষুক, দিনমজুর, বৃদ্ধ ও সুবিধাবঞ্চিত খেটে খাওয়া মানুষদের মাঝে বিতরণ করেছে খাদ্য সামগ্রী।
”দক্ষিণ বিশিউড়া সেবা সংস্থার” নিজস্ব উদ্যোগ ও অর্থায়নে এক লক্ষ আট হাজার দুইশো সাতাত্তর(১,০৮,২৭৭) টাকার বাজেটে তারা ৪০০ হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছে।
দক্ষিণ বিশিউড়া ইউনিয়নের ২২ টি গ্রামের টিম লিডার গঠন করে করা হয়েছে এ কার্যক্রম। রাতে সুবিধা বঞ্চিত মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছে খাদ্য সামগ্রী।

সংগঠনের উদ্যোক্তা মাসুদুল করিম মাসুদ জানান, ‘সরকার থেকে যে ত্রাণ সামগ্রী দেয়া হচ্ছে তা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল। আমরা কয়েকজন যুবক সংগঠনের ব্যানারে চারশোজনকে সহযোগিতা দিয়েছি। মানুষের ঘরে ঘরে গিয়ে খাবার পৌছে দিয়েছি। এভাবে প্রতিটি ইউনিয়নে তরুণরা এগিয়ে এলে মানুষের খুব উপকারে আসবে।’

সংঘটনের আরেক উদ্যোক্তা শেখ সারোয়ার হোসেন জনি জানান, করোনার এই পরিস্থিতিতে এলাকায় তরুণ সমাজকে নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে চেষ্টা করেছি। সকলের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকলে এভাবে অসহায় মানুষদের পাশে থাকতে চাই।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।