নেত্রকোণায় একশো জনকে ত্রাণ দিলেন চবি ছাত্রলীগ নেতা সোহেল

বিশেষ প্রতিনিধি: করোনাভাইরাস সংকটে কর্মহীন হয়ে পড়া ১০০ পরিবারের মধ্যে খাদ্য বিতরণ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগ নেতা আমির সোহেল। দুস্থ মানুষদের তালিকা করে তাদের বাড়ি বাড়ি গিয়ে এসব সহায়তা পৌঁছে দিয়েছেন তিনি। এমনকি কার বাসায় ত্রাণ যাচ্ছে তা প্রতিবেশীদের জানতে দেননি সোহেল।

জানা গেছে, করোনাভাইরাস সংকট শুরু হওয়ার আগেই ক্যাম্পাস থেকে নিজ বাড়ি নেত্রকোণার কাটলী এলাকায় চলে যান আমির সোহেল। সেখানে যাওয়া পর শুরু হয় করোনা মহামারী। সময় তাঁর বাড়ির আশপাশের অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েন। আবার কোন কোন পরিবার খাদ্য সংকটে থাকলেও চক্ষু লজ্জার কারণে ত্রান সহযোগিতা নিতে কোথায় যেতে পারছিলো না।
এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবে শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আমির সোহেল কাটলী এবং জয়নগর এলাকার দুস্থ মানুষদের একটি তালিকা তৈরী করেন। সম্পুণ নিজের অর্থায়নে ১০০টি প্যাকেট বাড়ি বাড়ি তিনি নিজেই পৌঁছে দিয়েছেন। প্রতিটি প্যাকেটে চাল, ডাল, পেঁয়াজ, তেল, আটা আলু এবং সাবান ছিলো। ছাত্রলীগ নেতার এই কাজ বেশ প্রশংসিত হয়েছে এলাকায়।

আমির সোহেল বলেন, ‘ক্যাম্পাসে থাকলে এই সংকটের মধ্যে সবাইকে নিয়ে অনেক কিছু করা সম্ভব ছিলো। কিন্তু বাড়িতে আসার পর দেখলাম এলাকার লোকজন কষ্টে আছে। তাই তাদের তালিকা তৈরী করে নিজের তহবিল থেকে সামান্য সহায়তা পাঠালাম।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।