সাধারণ রোগীদের চিকিৎসাও নিশ্চিত করতে হবে -সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও নেত্রকোণা-২ আসনের এমপি মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু বুধবার সকালে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল পরিদর্শন ও সমাজসেবা কর্তৃক পরিচালিত রোগী কল্যাণ কেন্দ্র পরিদর্শনকালে চিকিৎসকদের উদ্দেশ্যে বলেছেন, সারা বিশ্ব এখন একটা ক্রান্তিকালের মধ্য দিয়ে চলছে। করোনা ভাইরাসের কারণে জনমনে কিছুটা হলেও আতংকের সৃষ্টি হয়েছে। শোনা যায়, হাসপাতালে এখন সাধারণ জ্বর বা সর্দি কাশি নিয়ে রোগী আসলে তাদের চিকিৎসা করা না। রোগী ফেরত দেয়া হয়। কিন্তু করোনা ভাইরাস না ভেবে তাদের যেন সঠিক চিকিৎসা প্রদান করা হয়। সাধারণ রোগীদের চিকিৎসা নিশ্চিত করতে হবে। সর্দি কাশির সাধারণ কোন রোগী যেন হাসপাতাল থেকে বিনা চিকিৎসায় ফেরৎ না যান।
তিনি বলেন, কোন করোনা রোগী পাওয়া গেলে তার চিকিৎসা ব্যবস্থাতো আলাদা ভাবেই করা হবে। তাই সাধারণ রোগী যেন হাসপতালে এসে চিকিৎসা বঞ্চিত না হন সেদিকে খেয়াল রাখতে হবে। মন্ত্রী নেত্রকোণা হাসপাতালে সিজারের জন্য আসা রোগীদের জেলার বাহিরে অনর্থক না পাঠিয়ে নেত্রকোণা হাসপাতালেই সিজার করা হয় সেজন্য চিকিৎসকদের কঠোর নির্দেশ প্রদান করেন। সমাজসেবা বিভাগ পরিচালিত নেত্রকোণা হাসাপতালের রোগী কল্যাণ কেন্দ্রের জন্য মন্ত্রী ৮ লাখ টাকা বরাদ্দ প্রদান করেন।
পরে প্রতিমন্ত্রী সিভিল সার্জন ও হাসপাতলে কর্তব্যরত চিকিৎসকদের সাথে আলাদাভাবে মত বিনিময় করেন। এ সময় অন্যান্যের মধ্যে ছিলেন, সিভিল সার্জন ডাঃ তাজুল ইসলাম খান,  জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, নেত্রকোণা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ রঞ্জন কর্মকার, সমাজ সেবা বিভাগের ডিডি আলাল উদ্দিন, রেড ক্রিসেন্ট সোসাইটির সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু এবং টিম নৌকার সভাপতি একেএম আজাহারুল ইসলাম অরুন।
এসময় প্রতিমন্ত্রী হাসপাতাল সড়কে জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে জনগণকে করোনা বিষয়ে সরকারের গৃহীত পদক্ষেপ গুলো মেনে চলার আহ্বান জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।