কেন্দুয়ায় কর্মহীন তিন শতাধিক দরিদ্র মানুষকে খাদ্যসামগ্রী দিল কল্যাণী যুব ফাউন্ডেশন

কেন্দুয়া প্রতিনিধি: করোনা প্রভাবের কারণে নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় গৃহবন্দি দিন কাটাচ্ছে সাধারণ মানুষ। এতে কর্মহীন হয়ে পড়েছে ভিক্ষুক, দিনমজুর ও খেটে খাওয়া হতদরিদ্র মানুষজন। কর্মহীন হয়ে পড়ায় ওইসব গরিব পরিবারের লোকজন খাদ্যাভাবে ভোগছেন। এ অবস্থায় কর্মহীন গরিব এসব মানুষের সহযোগিতায় এগিয়ে এসেছে কল্যাণী যুব ফাউন্ডেশন। গত এক সপ্তাহ ধরে এ সংগঠনটির কর্মীরা উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে করোনাভাইরাস প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টিসহ সাধারণ মানুষের মাঝে নিজেদের তৈরি মাস্ক ও সাবান বিতরণ করে আসছে। তবে এবার তারা এলাকার কর্মহীন গরিব মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে।
রবিবার দুপুরে কেন্দুয়া পৌর শহরের সাউদপাড়া এলাকায় কল্যাণী ফাউন্ডেশনের কার্যালয় প্রাঙ্গণে নিরাপদ দূরত্ব বজায় রেখে তিন শতাধিক কর্মহীন গরিব নারী-পুরুষের মাঝে খাদ্যসামগ্রী তুলে দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কল্যাণী হাসান। তাদের প্রত্যেককে তিন কেজি চাল, এক কেজি আলু ও আধা কেজি করে ডাল বিতরণ করেন। এ সময় তিনি তাদের হাতে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ মাস্ক ও জীবাণুনাশক সাবানও তুলে দেন।
এর আগে গত শনিবার বিকালে কেন্দুয়া পৌর শহরের সাউদপাড়া গ্রামের বিভিন্ন বাড়িতে গিয়ে কল্যাণী ফাউন্ডেশনের কর্মীরা খাদ্যসামগ্রী বিতরণ করেন। এছাড়া গত শুক্রবার পৌর শহরের দিগদাইর, বৃহস্পতিবার আইথর ও বুধবার দিনব্যাপী ভাটিরকোণা গ্রামের বাড়ি বাড়ি গিয়ে সহস্রাধিক সাধারণ মানুষের মাঝে নিজেদের তৈরি মাস্ক ও জীবাণুনাশক সাবান বিতরণ করেন।
কল্যাণী ফাউন্ডেশনের খাদ্যসামগ্রী পাওয়া সাউদপাড়া গ্রামের হতদরিদ্র বৃদ্ধা নীলবানু আক্তার জানান, করোনা রোগের জন্য আমরা ঘরে আছি। বাইরে যাওয়া নিষেধ। আমরা গরিব মানুষ। দিন আনি দিন খাই। ঘরে খাওন নাই। কেউ খোঁজ-খবর নেয় না। কল্যাণী আমরারে কিছু চাউল, ডাইল ও আলু দিছে।


এ বিষয়ে কল্যাণী ফাউন্ডেশনের চেয়ারম্যান কল্যাণী হাসান বলেন, আর্ত-মানবতার ব্রতকে পুঁজি করেই কল্যাণী ফাউন্ডেশনের জন্ম। আমরা সব সময় সমাজের সুবিধাবঞ্চিত মানুষের সেবায় কাজ করে যাচ্ছি এবং দেশের যেকোনো দুর্যোগ বা বিপর্যয়ে অসহায় লোকজনের কল্যাণে কাজ করছে এ ফাউন্ডেশন। এরই ধারাবাহিকতায় করোনা প্রতিরোধে আমরা নিরলসভাবে কাজ করছি। গ্রামে গ্রামে ঘুরে মানুষকে সচেতন করছি এবং মাস্ক, সাবানসহ খাদ্যসামগ্রী বিতরণ করছি। করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে প্রচারণাসহ কর্মহীন গরিব মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।