বারহাট্টায় করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা চেয়ারম্যান কাশেম নেমেছেন মাঠে

মামুন কৌশিক,স্টাফ রির্পোটার, বারহাট্টা : করোনা ভাইরাস প্রতিরোধে বারহাট্টা উপজেলা বারহাট্টা উপজেলা চেয়ারম্যান মাইনুল হক কাশেম লিপলেট বিতরণ মাইকিং এর মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করছেন। শনিবার দিনভর জীবাণুমুক্ত স্পে ছিটানোর কাজ করেন তিনি নিজে। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে বারহাট্টা উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও থানা পুলিশ সদস্য বারহাট্টা উপজেলার সাতটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং, প্রচারপত্র বিলি, হোম কোয়ারেন্টাইন বাস্তবায়ন, বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের না হওয়া নিশ্চিতে তদারকী, বিদেশ ফেরৎ ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে অবস্থান নিশ্চিত করতে টহল করাচ্ছেন।

হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তিরা যাতে প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হন বের হলেও সামাজিক দুরত্ব (এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তির দুরত্ব কমপক্ষে ৩ ফুট) বজায় রেখে চলাচলের নির্দেশনা,কোন প্রকার সর্দি-কাশি’র রোগী দেখামাত্রই প্রশাসনকে অবগত করার পরামর্শ, করোনা ভাইরাসকে পুঁজি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে নিয়মিত বাজার তদারকী ও অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণসহ এই জরুরী পরিস্থিতিতে বারহাট্টা বাসীকে সর্বোচ্চ সচেতন করতে এবং সরকারের দেয়া নির্দেশ বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান এবং ওসি দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে চলেছেন।

এ ব্যাপারে বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোর্শেদ বলেন ‘করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পাশাপাশি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অসাধু ব্যবসায়ীরা যেন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করতে না পারে সেজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত সহকারি কমিশনার ভূমি (নির্বাহী ম্যাজিস্ট্রেট)এবং থানার ওসিকে নিয়ে বাজার মনিটরিং করা হচ্ছে।

অপরদিকে বারহাট্টা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি জনগণকে সচেতন করার জন্য। বারহাট্টায় সর্বত্র জনসচেতনতা মূলক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী নির্দেশ বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা করছি।

বারহাট্টা উপজেলা বারহাট্টা উপজেলা চেয়ারম্যান মাইনুল হক কাশেম বলেন,প্রতিটি ইউনিয়নে জনসচেনতা সৃষ্টির লক্ষে কাজ করা হচ্ছে। বিদেশ ফেরতদের বাড়ি বাড়ি মনিটরিং করা হচ্ছে। তাছাড়া ঢাকা থেকে আগতদের নিজ বাড়িতে থাকার জন্য বোঝানো হয়েছে। উপজেলা সদর সহ প্রতিিিত গুরুত্বপূর্ণ এলাকায় জীবাণুনাশক ছিটানো হচ্ছে। সাধারণ জনগণের প্রতি ভিডিও বার্তা দিয়েছেন উপজেলা চেয়ারম্যান মাইনুল হক কাশেম। তিনি সাধারণ মানুষদের প্রতি ঘরে থাকার জন্য অনুরোধ করেন। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাইরে বের না হওয়ার জন্য অনুরোধ করেন। এছাড়া সরকারী নির্দেশে অতি দরিদ্রদের তালিকা করা হচ্ছে। এই দুর্যোগ থেকে রক্ষা পেতে সবাইকে সচেতন হবার আহ্বানও জানান তিনি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।