মদনে নিষেধাজ্ঞা না মেনে অবাধ জনসমাগম

মদন প্রতিনিধি: করোনা ভাইরাস বিস্তার ঠেকাতে সরকার যান চলাচল ও জনসমাগমের উপর নিষেধাজ্ঞা জারি করলেও তা মানছে না অনেকেই। নিষেধাজ্ঞা অমান্য করে মদন পৌর সদরসহ হাট-বাজারগুলোতে অবাধে চলাফেরা করছে মানুষ ও রাস্তায় চলাচল করছে যানবাহন।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মদন পৌর সদরের চৌরাস্তা মোড়সহ উপজেলার অন্যান্য হাট-বাজারে অবাধ জনসমাগমের দৃশ্য চোখে পড়ে । যারা চলাচল করছে তাদের মুখে মাস্ক নেই। বিশেষ প্রয়োজনে রিক্সা যোগে চলাচলের নির্ধেষ থাকলেও এক রিক্সায় তিনের অধিক যাত্রী পরিবহন করছে। যারা যাতায়াত করছেন তাদের গুনতে হচ্ছে বাড়তি ভাড়া। ঢাকা থেকে বাড়ি মুখী যারা, তারাও পিকআপ ভেন করে এলাকায় এসেছে। এক ভেনে পরিবহন করছে ২৫/৩০ জন যাত্রী। দেশের বিভিন্ন অঞ্চল থেকে বাড়ি মুখী মানুষ পৌর সদরসহ অবাধে হাট-বাজার গুলোতে চলাফেরা করায় এলাকাবাসী করোরা ভাইরাস বিস্তারের আতংকে রয়েছে।

মদন পৌরসদরের চৌরাস্তার মোড়ে দাড়িঁয়ে থাকা মদন ডিগ্রি কলেজের এইচএসসি পরিক্ষার্থী, ফারিয়া ও আকৃতি আক্তারের সাথে বললে তারা জানান, বই কিনতে এসেছিলাম, লাইব্রেরী বন্ধ থাকায় বাড়ি বলে যাচ্ছি। কিন্তু আগে বাড়ি যেতে খরচ হতো ২০ টাকা এখন গাড়ি ভাড়া দিতে হচ্ছে ১০০ টাকা।

শনিবার দুপুড়ে পিকআপ ভেনে করে ঢাকা থেকে আসে উপজেলার ফতেপুর গ্রামের ২৫/৩০ জন। এর মধ্যে নাজমা, সাহিদার সাথে কথা বললে তারা বলেন, করোনা ভাইরাসের কারণে অফিস ছুটি দিয়েছে তাই পিক আপ ভেন করে বাড়ি যাচ্ছি।

পুলিশের বিশেষ শাখায় ইমিগ্রেশন খেকে জানাযায় বিদেশ ফেরত ব্যক্তিদের তালিকায় ৫৮ জনের বাড়ি মদন উপজেলায়। এতে কয়েজনের নাম ঠিকানা ভুল রয়েছে। হোম কোয়ারেন্টে শনাক্তকৃত ১৭ জনের মধ্যে শনিবার পর্যন্ত ৫ জন হোম কোয়ারেন্টে রয়েছে বলে জানিয়েছে মদন উপজেলা স্বাস্থ্য প্রশাসক ফখরুল হাসান চৌধুরী টিপু।

এ ব্যাপারে মদন পৌরসভার মেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম জানান, পৌরসদরের মার্কেটের সমস্ত দোকান বন্ধ। তবে জরুরী প্রয়োজনে ফার্মেসী ও কাচাঁবাজারের কিছু দোকানকে সন্ধ্যা ৬ পর্যন্ত খোলা রাখার জন্য বলা হয়েছে। জনসমাগম কমাতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বদায় টহল দিয়ে যাচ্ছে।

ওসি মোঃ রমিজুল হক জানান, উপজেলায় প্রত্যেকটি এলাকার খোজ খবর নিয়ে পুলিশের দুইটি ইউনিট সর্বদায় টহলে নিয়েজিত রয়েছে।

ইউএনও মোঃ ওয়ালীউল হাসান জানান, করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় উপজেলা প্রসাশন ও আইন শৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে। নিষেধাজ্ঞা যারা অমান্য করবে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।