নিজ এলাকায় মাদ্রাসা তৈরী করে দৃষ্টান্ত স্থাপন করলেন সাংবাদিক কামাল

বিশেষ প্রতিনিধি: নিজ উদ্যোগে অজপাড়া গাঁয়ে মাদ্রাসা নিমার্ণ করেছন সাংবাদিক কামাল হোসেন। তিনি মানুষের কল্যাণে নিজ গ্রামে এলকাবাসীকে নিয়ে প্রতিষ্টা করেছেন বায়তুর রাসুল হিফজুল কোরাআন নামে মাদরাসা প্রতিষ্টান।

সাংবাদিক কামাল হোসেনের স্বপ্ন একটাই এই মাদরাসা প্রতিষ্টানে ওই এলাকার অসংখ্য ছেলেরা মুসুলমানদের সর্বশ্রেষ্ট ধর্মীয় গ্রন্থ আল কোরাআন মুখস্ত করে হাফেজ হবেন। নিজ এলাকা,দেশ এবং মুসুলমানদের জন্য গৌরব বয়ে আনবে। বিভিন্ন দেশের মধ্যে কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশের সুনাম বয়ে আনবে এটাই কামাল হোসেনের স্বপ্ন।তাছাড়া তিনি বিশ্বাস করেন, আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মাদ (সাঃ) বলেছেন “বিদ্যা শিক্ষার জন্য প্রয়োজনে সদূর চীন দেশে যাও” এই নীতিতে তিনি প্রয়োজনে আর ও মাদরাসাসহ সুযোগ পেলে অসংখ্য শিক্ষাপ্রতিষ্টান স্থাপন করতে চান।
নেত্রকোণা সদর উপজেলার কে,গাতী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেন খান বলেন ,সাংবাদিক কামাল হোসেন খুবই ভাল মানুষ। এলাকায় এহেন ভাল ভাল কাজ নেই যা সে করেনা। আর সবসময়ই মানুষের মঙ্গলের জন্য চেষ্টা করেন তিনি।
কোনাপাড়া গ্রামের জালাল উদ্দিন বলেন, কামাল আমার চাচা হন। তিনি খুব ভাল মানুষ। আমাদের বিপদ আপদ আসলেই তিনি ঝাপিয়ে পড়ে আমাদেরকে বিপদে আপদে এগিয়ে আসেন। আমরা সবসময় তার মঙ্গল কামনা করি।
এ ব্যাপারে জানতে চাইলে সাংবাদিক কামাল হোসেন বলেন, সবকিছুর মালিক মহান আল্লাহ। ইচ্ছা ছিল এলাকায় একটা প্রতিষ্টান করার। তাই সবার প্রচেষ্টায় দ্বীনি প্রতিষ্টান আগে করলাম। এলাকায় ছেলে মেয়েরা যদি ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হয়ে প্রকৃত মানুষ হতে পারে তবেই আমার এই প্রচেষ্টা স্বার্থক। মানুষ জীবনে অনেক খারাপ কাজ করে কিন্তু ভালো কাজ করার সুযোগ হয়না। সুযোগ পেলে আরো শিক্ষা প্রতিষ্টান করবো।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।