নারী অগ্রযাত্রায় বাংলাদেশ এখন রোল মডেল -সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার নারী সমাজের আর্থ-সামাজিক উন্নয়নে বদ্ধপরিকর। তাঁর দক্ষ নেতৃত্বের কারণে বাংলাদেশে নারী সমাজের অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। পাবলিক পরীক্ষাগুলোতে নারীরা ভালো রেজাল্ট করছে। বিভিন্ন প্রতিষ্ঠান এবং শিল্পকারখানায় নারীরা পুরুষদের সঙ্গে পাল্লা দিয়ে কাজ করছেন। তারা পরিবার, সমাজ ও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। বৈদেশিক মূদ্রা অর্জনের ক্ষেত্রে নারীদের অবদান আজ অনস্বীকার্য। এক কথায় নারীর অগ্রযাত্রায় বাংলাদেশ এখন রোল মডেল। নারীর উন্নয়ন ও অগ্রযাত্রার এ ধারাবাহিকতাকে এগিয়ে নিতে পারলে ভবিষ্যতে আর কোনো বৈষম্য থাকবে না। শনিবার বিকেলে জেলা সদরের শিবগঞ্জ রোডে বেসরকারি সংস্থা স্বাবলম্বী উন্নয়ন সমিতির প্রাঙ্গণে মুজিববর্ষ ও আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত ‘আলোচনা ও সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
স্বাবলম্বী উন্নয়ন সমিতির কার্যনির্বাহী কমিটির সভাপতি রওশন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের এমপি হাবিবা রহমান খান শেফালী। স্বাগত বক্তব্য রাখেন স্বাবলম্বীর নির্বাহী পরিচালক বেগম রোকেয়া। কর্মসূচি সমন্বয়কারী স্বপন পালের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন: নেত্রকোনা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সাবিহা সুলতানা, সদর উপজেলার ইউএনও মাসুদা আক্তার, দুর্গাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, শিক্ষাবিদ অধ্যাপক মতীন্দ্র সরকার, চেম্বার অব কমার্সের সভাপতি আব্দুল ওয়াহেদ প্রমুখ।
অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পাঁচজন সরকারী নারী কর্মকর্তা ও চারজন গ্রামীণ নারীকে সম্মাননা জানানো হয়। তারা হলেন: অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সাবিহা সুলতানা, সদর উপজেলার ইউএনও মাসুদা আক্তার, দুর্গাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক ফেরদৌসী বেগম, নেত্রকোনা কারাগারের জেলার ফারহানা আক্তার এবং স্বাবলম্বীর গ্রামীণ নারী দলের সদস্য মাজেদা আক্তার, সাজেদা আক্তার, কুলসুমা আক্তার ও শামসুন্নাহার বেগম।
অনুষ্ঠানের শুরুতে স্বাবলম্বী উন্নয়ন সমিতি পরিচালিত আদিবাসী কিশোরী দল ও উপ-আনুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা সঙ্গীত এবং নৃত্য পরিবেশন করে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।