পশ্চিমবঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বাবুল সাহা, কলকাতা থেকে: পশ্চিমবঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নানাকর্মসূচীর মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।
উত্তর ২৪ পরগনার কাশিমপুর,দত্তপুকুর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন কমিটির আয়োজনে কবি সুকান্ত সেবা কেন্দ্রের সহযোহিতায় প্রভাতফেরী, শহীদবেদীতে মাল্যদান ও বিকেলে ডি.সি তরুণ সংঘে আলোচনা সভা ও সাংস্কৃতিক কর্মসূচি বাস্তবায়িত হয়।
আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন দীপক সেন। ”মাতৃভাষার প্রাসঙ্গিকতা” নিয়ে আলোচনা সভায় ছিলেন প্রাক্তন জেলা বিচারপতি সুখলাল বিশ্বাস, মনন সাহিত্য সংস্থার প্রতিষ্ঠাতা প্রাবন্ধিক ও গবেষক স্নেহাশীষ চক্রবর্তী, কবি জয়দীপ চট্রোপাধ্যায়, সাহিত্যিক কপিল কৃষ্ণ ঠাকুর , অধ্যক্ষ ডঃ সুবীর দত্ত ,এ কর্মসূচী বাস্তবায়নের সভাপতি চন্দ্র শেখর দে, কার্যকরী সভাপতি গোপাল চক্রবর্তী, সম্পাদক ভজন কংসবনিক ও প্রাজ্ঞ ব্যাক্তিবর্গ।
মনন সাহিত্য সংস্থার পক্ষে বাচিক শিল্পী স্মৃতিকণা ভাদুডির নির্দেশনায় একটি শ্রুতি পাঠ মাতৃভাষা কেন্দ্রিক পরিবেশিত হয়। স্মৃতিকণা ভাদুডির সঙ্গে উপস্থাপনা করেন মিঠু দত্ত ও শিবপ্রসাদ দাস।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।