নেত্রকোণায় শেহাবি র ভূমি অধিগ্রহণে ১৮২৪ পরিবার পাচ্ছে ৩০৭ কোটি টাকা

স্টাফ রির্পোটার: নেত্রকোণায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের জন্য অধিগ্রহনকৃত ভূমির মালিকদের কাছে ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসন রবিবার বিকাল ৫টায় রাজুর বাজারস্থ শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে তৃতীয় পর্যায়ের এই চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।
নেত্রকোনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলামের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ক্ষতিগ্রস্থ ভূমি মালিকদের কাছে ক্ষতিপূরণের চেক তুলে দেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নেত্রকোণা সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদা আক্তার, সিংহের বাংলা ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, মেদনী ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান নোমান ও নেত্রকোণা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ পিযুষ কান্তি সরকার।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম জানান, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের জন্য নেত্রকোণা সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের কান্দুলিয়া, গোবিন্দপুর, রায়দূম রুহী, রামপুর ও সহিলপুর মৌজার ৪৯৮.৪৫ একর জমি অধিগ্রহন করা হয়েছে। এ জন্য ক্ষতিগ্রস্থ হয়েছে ১৮২৪টি পরিবার। ভূমি অধিগ্রহণের জন্য প্রাক্কলিত ব্যায় ধরা হয়েছে ৩০৬ কোটি ৯৯ লক্ষ ১ হাজার ৫ শত ৫৩ টাকা। রবিবার তৃতীয় পর্যায়ে ৯৭ জন ক্ষতিগ্রস্থ জমির মালিকসহ এ পর্যন্ত ২৩৫ জন ভূমির মালিককে ক্ষতিপূরণ বাবদ ৫২ কোটি ৪লাখ ১৪ হাজার ৪ শত ৫৬ টাকার চেক বিতরণ করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।