নেত্রকোণা পুলিশের শ্রেষ্ঠ সার্কেল মাহমুদা শারমীন নেলী

বিশেষ প্রতিনিধি: কলমাকান্দা দুর্গাপুরে আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, মাদক উদ্ধার, সার্বিক অপরাধ নিয়ন্ত্রণের বিষয় পর্যালোচনা করে শ্রেষ্ঠ সার্কেল অফিসার ক্যাটাগরিতে নেত্রকোণা জেলায় শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে মাহমুদা শারমীন নেলীকে নির্বা‌চিত করা হয়েছে। চলতি বছরের জানুয়ারি মাসে যোগাদান করে প্রথম মাসেই জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন তিনি।

অপরাধ দমনের মাধ্যমে জনসেবামূলক কাজ করায় চলতি বছরের জানুয়ারি মাসের মাসিক পর্যালোচনা সভায় নেত্রকোণা জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসারের নির্বাচিত হয়েছেন । মাহমুদা শারমীন নেলী বর্তমানে (কলমাকান্দা-দুর্গাপুর) সার্কেলের সহকারী পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছেন।

সোমবার নেত্রকোণা জেলা পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী নেত্রকোনা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকতায় এই পুরস্কার তুলে দেন। এসময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এর দায়িত্বে থাকা পদোন্নতি প্রাপ্ত এসপি এস.এম আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শাহজাহান মিয়াসহ নেত্রকোনার দশ থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার আকবর আলী মুনসী জানান, পুলিশ অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে যেমন ব্যবস্থা নেন ঠিক তেমনই ভালো কাজের স্বীকৃতি বা সম্মান দিয়ে থাকে সবসময়। নেলীকে শ্রেষ্ঠ নির্বাচিত করা এবং সম্মাননা দেয়ার ক্ষেত্রেও এর ব্যত্তয় ঘটেনি।

সার্কেল অফিসার হিসেবে সংশ্লিষ্ট কর্মস্থলে যোগদানের প্রথম মাসেই সে (নেলী) থানা পুলিশের সহায়তায় কয়েকটি চোরাচালান আটকসহ ভারতীয় সাতাত্তরটি গরু জব্দ করেছে। এতে জড়িত কয়েকজনকেও আটক করে মামলা দায়ের করা হয়।

রাজস্ব ফাঁকি দিয়ে আনা জব্দকৃত গরু আদালতের মাধ্যমে প্রকাশ্য নিলামে বিক্রি হওয়ায় রাজস্ব পেয়েছে সরকার। অপরাধের জন্য শাস্তি যেমন আছে ঠিক তেমনই ভালো কাজের জন্য রয়েছে পুরষ্কার। আর ভালো কাজের স্বীকৃতি কাজের গতি বৃদ্ধি করে। পুলিশের কাজের গতি বৃদ্ধির অন্যতম লক্ষ্য হচ্ছে জনসেবা বৃদ্ধি। ‘মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার’ স্লোগানকে সামনে রেখে জনসেবা আরও বৃদ্ধির মাধ্যমে আমরা এগিয়ে যেতে চাই বহুদূর।

এদিকে নেলী জানান, পুরষ্কার পাওয়া অথবা পুরস্কৃত হওয়া মানে দায়বদ্ধতা বেড়ে যাওয়া। শ্রেষ্ঠত্বের পুরষ্কার পেয়ে দায়বদ্ধ বেড়ে গেলো আরও। শ্রেষ্ঠ হওয়ার পিছনে দুর্গাপুর ও কলমাকান্দা থানার অফিসার ইনচার্জসহ সকল পুলিশ সদস্যদের অবদানের কথা জানিয়ে আগামী দিনগুলোতেও দেশ এবং মানুষের কল্যানে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন নারী এই পুলিশ কর্মকর্তা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।