ময়মনসিংহের নান্দাইলে একসনা লীজ প্রদানের দাবিতে ব্যবসায়িদের মানববন্ধন

ময়মনসিংহ অফিস : ময়মনসিংহে নান্দাইল উপজেলার কালিয়াপাড়া বাজারের দোকানপাট উচ্ছেদ না করে একসনা লীজ প্রদানের দাবিতে মানববন্ধন, মিছিল ও স্মারকলিপি প্রদান করেছেন ব্যবসায়িরা।
আজ মঙ্গলবার দুপুরে নান্দাইল উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেন।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন কালিয়াপাড়া বাজার পরিচালনা কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম, ইজারাদার হাফিজুর রহমান, বাজার কমিটির সাবেক সভাপতি নূর উদ্দিন সুরুজ, সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ব্যবসায়ি নূর মোহম্মদ ও আজিজুল হক । পরে মিছিল সহকারে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করেন ব্যবসায়িরা।

স্মারকলিপিতে ব্যবসায়িরা বলেন, দোকান মালিকদের ব্যবসা অব্যাহত রাখতে উপজেলার কালিয়াপাড়া বাজারে দুই শতাধিক ব্যবসায়ি দীর্ঘদিন ধরে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে আসছে। ওই সময় কালিয়াপাড়া বাজারেও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পরে একসনা লীজ প্রদানের জন্য দোকান মালিক ব্যবসায়িদের নামের একটি তালিকা তৈরী করা হয়। সেই তালিকাভূক্ত ব্যবসায়িরা এখনো ব্যবসা পরিচালনা করে আসছেন।

তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে প্রকৃত ব্যবসায়ীদের তালিকা তৈরী করে প্রত্যেককে সমপরিমাণ ভূমিতে দোকানঘর নির্মাণের জন্য মৌখিকভাবে অনুমতি প্রদান এবং চূড়ান্ত তালিকা অনুমোদনের জন্য জেলা প্রশাসক বরাবর প্রেরন করেন।

এখন পর্যন্ত অনুমোদিত না হওয়ায় সরকারি কোষাগারে রাজস্ব জমা প্রদান করা সম্ভব হচ্ছে না। বিধায় সরকারী বিধি মোতাবেক কালিয়াপাড়া বাজারের ভিটগুলো ব্যবসায়িদের নামে বরাদ্দ প্রদানের জন্য প্রশাসনের নিকট দাবি জানান ব্যবসায়িরা

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।