কলমাকান্দা থেকে ৬০ ভারতীয় গরু আটক করলেন এএসপি নেলী

বিশেষ প্রতিনিধি: পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন দুর্গাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী। পথে ভারতীয় গরু দেখে থামেন তিনি। সীমান্ত এলাকার একটি মাঠ থেকে আটক করেন ৬০টি গরু। গরুগুলি আটকের পর থানা হেফাজতে রাখা হয়।
নেত্রকোণার কলমাকান্দায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, চোরাকারবারি, বাল্যবিবাহ, নারী নির্যাতন ও গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য গণসচেতনতামূলক ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। রোববার বিকেল তিনটার দিকে কলমাকান্দা থানার পুলিশের আয়োজনে থানার মুক্ত মঞ্চে এই সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি যোদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক তালুকদার। প্রধান আলোচক ছিলেন দুর্গাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী।
কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিমের সভাপতিত্বে ও উপপরিদর্শক (এসআই) আব্দুস ছালামের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ও প্রধান আরেঅচক ছাড়াও বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার সুলতান গিয়াস উদ্দিন, মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম, রংছাতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহেরা খাতুন, বড়খাপন ইউনিয়নের চেয়ারম্যান একেএম হাদিছুজ্জামান, খারনৈ ইউনিয়নের চেয়ারম্যান মো. ওবায়দুল হক, নাজিরপুরের চেয়ারম্যান মো. আব্দুল কুদ্দুছ, কৃষক নেতা মো. আবুল কালাম আজাদ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দাস, ব্যাংক কর্মকর্তা মো. মনিরুজ্জামান, ব্যবসায়ী নেতা জহিরুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. ফখরুল আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পলাশ কান্তি বিশ্বাস প্রমুখ।
দুর্গাপুর সার্কেল সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী জানান, কলমাকান্দা থানার ওপেন হাউজ ডে অনুষ্ঠানে আসার পথে গোপন সংবাদের ভিত্তিতে দুপুরের দিকে কলমাকান্দার রাজনগর এলাকায় থেকে চোরাই ভাবে আসা ৬০টি ভারতীয় গরু দেখতে পেয়ে আটক করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। ৬০টি গরু আটক করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। সীমান্ত এলাকায় গরু চোরাচালান চক্র ধরতে টহল জোরদার করা হবে। ৬০ ভারতীয় গরু ব্যপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।