নেত্রকোণায় ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: ভাষা সৈনিক না হওয়া সত্ত্বেও স্বাধীনতা সংগ্রামে পাকিস্তানের সহায়তাকারী আবুল হোসেনকে ভাষা সৈনিক সাজিয়ে ‘ভাষা সৈনিক আবুল হোসেন কলেজ ও লোক সাহিত্য গবেষণা একাডেমী’ প্রতিষ্ঠা করার পাঁয়তারার প্রতিবাদে নেত্রকোণায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক পরিবারের সদস্যরা।
নেত্রকোণার ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি’র ব্যানারে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল আমিন, সদর উপজেলা সাবেক কমান্ডার আইয়ুব আলী, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা ভাই জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ হাফিজুর রহমান খান, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধার সন্তান জেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য অধ্যাপক ওমর ফারুক, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার, রৌহা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা হাজী মোঃ আব্দুর রশিদ, সাবেক সভাপতি মুখলেছুর রহমান, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মুন্না, ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার চাঁন মিয়া, মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন ও লিজকৃত ভূমির মালিক আব্দুর রাজ্জাক ও রেজিয়া খাতুন।
মানববন্ধনে বক্তারা বলেন, আবুল হোসেনকে ভাষা সৈনিক সাজিয়ে তার নামে ভাষা সৈনিক আবুল হোসেন কলেজ ও লোক সাহিত্য গবেষনা একাডেমী প্রতিষ্ঠা করার পাঁয়তারা চালাচ্ছে। তারা সরকারের কাছ থেকে লিজকৃত এলাকার অসহায় হত-দরিদ্র আব্দুর রাজ্জাক ও রেজিয়া খাতুনের জমি বেদখলের চেষ্টা চালাচ্ছে। এছাড়াও কলেজে শিক্ষক ও কর্মচারী নিয়োগ দেয়ার নামে লোকজনের কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে। বক্তারা অবিলম্বে সরকারের কাছে ভাষা সৈনিক আবুল হোসেন কলেজ ও লোক সাহিত্য গবেষনা একাডেমী থেকে ভাষা সৈনিক শব্দটি বাতিলের জোর দাবী জানান।পরে মানববন্ধনকারীরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।