খালিয়াজুরীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

খালিয়াজুরী প্রতিনিধি: “জেনে বুঝে বিদেশ যাই,অর্থ- সম্মান দুটোই পাই” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলাতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ এরশাদুল আহমদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষ্ণপুর সরকারি হাজি আলী আকবর ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ মোঃ নাজিম উদ্দীন সরকার, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ খন্দকার মুক্তাদুর, নেত্রকোণা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ পীযুষ কান্তি সরকার ও খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ এটিএম মাহমুদুল হক। এসময় আরও বক্তব্য রাখেন, গাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান, মেন্দিপুর ইউপি চেয়ারম্যান মোঃ লোকমান হেকিম, প্রধান শিক্ষক হিমাংশু সরকার, প্রেসক্লাব সভাপতি শফিকুল ইসলাম তালুকদার ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। অনুষ্ঠানে বক্তারা বলেন, উক্ত মন্ত্রণালয়ের দ্বারা পরিচালিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে খুব সহজেই বিদেশে কর্মসংস্থান গড়ে তোলা সম্ভব বলে সেমিনারে আলোচনা করা হয়।
এসময় সভাপতির বক্তব্যে ইউএনও ( ভারপ্রাপ্ত) মোঃ এরশাদুল আহমদ বলেন,সবাইকে এই মেসেজটি দিতে হবে যে- দালালদের মাধ্যমে বিদেশে গিয়ে প্রতারণায় শিকার না হয়ে সরকার অনুমোদিত এজেন্সির মাধ্যমে বৈধভাবে বিদেশে গেলে অর্থ- সম্মান দুটোই পাবে। ২০১৯ খ্রিঃ নেত্রকোণা জেলা থেকে চাকরি বা শ্রমিক হিসেবে ২৪৫২ জন পুরুষ ও ৭৩২ জন নারী বিদেশ গমন করেছেন যা ভবিষ্যতে আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।