নেত্রকোণার সূবর্ণা পেল রাষ্ট্রপতি স্বর্ণপদক !

বিশেষ প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে ২০ শিক্ষার্থীকে দেয়া হয়েছে রাষ্ট্রপতি স্বর্ণপদক। গত বুধবার (০৮-০১-২০) বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সমাবর্তনের আয়োজন করা হয়। এতে নেত্রকোণা শহরের নাগড়া এলাকার বাসিন্দা স্বর্গীয় রঞ্জিত কুমার সরকার ও শিবাণী সাহার মেয়ে সূর্বণা সরকার অনুষ্ঠানে রাষ্ট্রপতি আব্দুল হামিদের হাত থেকে এ স্বর্ণপদক গ্রহন করেন। এছাড়ও শাবিপ্রবির ফিজিক্যাল সায়েন্স অনুষদের পদার্থ বিভাগে স্নাতকোত্তর পর্যায়ে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় তাকে চ্যান্সেলর গোল্ড মেডেলও দেয়া হয়।
সমাবর্তন অনুষ্ঠানে ২০০০-০১ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষের মোট ৬৭৫০ জন গ্রেজুয়েটের ডিগ্রি প্রদান করেন রাষ্ট্রপতি। তার মধ্যে ২০ জন শিক্ষার্থীকে দেয়া হয় রাষ্ট্রপতি স্বর্ণপদক। তারমধ্যে উপস্থিত আটজন সরাসরি রাষ্ট্রপতির হাত থেকে পদক গ্রহন করেন। পদকপ্রাপ্ত নেত্রকোণার সূবর্ণা সরকার বর্তমানে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে পদার্থ বিজ্ঞানের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। তার এই সাফল্যে নেত্রকোণাবাসী গর্ববোধ করে এমন কৃতি সন্তান যেনো অরো প্রতিটি জেলা থেকে বেরিয়ে আসতে পারে সেজন্য শিক্ষাঙ্গণের সুন্দর পরিবেশ বজায় রাখার দাবী জানান। পাশাপাশি পারিবারিক ভাবেও শিশুদেরকে মানবিক আর সুশিক্ষিত নাগরিক করে তোলার জন্য অভিভাবকদের অনুরোধ করেন তারা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।