আইজিপি পদক পেলেন র‌্যাবের লে. কমান্ডার শোভন খান

সৌমিন খেলন : র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৪) এর আওতাধীন নেত্রকোনা ও কিশোরগঞ্জ জোলার দ্বায়িত্বেে থাকা লে. কমান্ডার এম শোভন খান কর্মদক্ষতায় আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ অর্জন করেছেন।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী শোভন খানকে নিজ হাতে পদক পড়িয়ে দেন।

দায়িত্বশীল এলাকায় ‘সময়ের সাহসী ও নিষ্ঠাবান র‌্যাব কর্মকর্তা’ হিসেবে আখ্যায়িত কমান্ডার শোভন খান কিশোরগঞ্জ ও নেত্রকোনা জেলার দায়িত্বগ্রহণ করার পর থেকেই প্রচুর পরিমাণ মাদক উদ্ধারসহ জড়িতদের গ্রেফতার করেন।

এ ছাড়াও চাঞ্চল্যকর বিভিন্ন হত্যা মামলার রহস্য উন্মোচন, চোরাচালান আটক, ভেজাল বিরোধী অভিযানসহ সংশ্লিষ্ট সকল অপরাধে জড়িতদের আইনের কাঠগড়ায় দাঁড় করান। এছাড়াও তিনি প্রতিনিয়ত জনসেবা মূলক কাজ করছেন।

এভাবে নেত্রকোনা ও কিশোরগঞ্জের ১৭ উপজেলার সবকটি ইউনিয়ন-গ্রামে একের পর এক ভালো কাজ করে ওইসব গ্রামবাসী আর ডিপার্টমেন্টের কাছে আস্থা এবং ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন।

এরই প্রেক্ষিতে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ আইজিপি পদক অর্জন করলেন লে. কমান্ডার শোভন খান। তিনি পলাতক আসামিদের গ্রেফতার, চোরাচালানে অবৈধ মালামাল উদ্ধারসহ জড়িতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।