৪ দিন নৌকা চালিয়ে আ’লীগের সম্মেলনে যোগ দিলেন নেত্রকোণার সিদ্দিক মিয়া

বিশেষ প্রতিনিধি: ৪ দিন ও ৪ রাত সড়ক দিয়ে নৌকা চালিয়ে ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে যোগ দিয়েছেন মুজিব কোট পরিহিত এক ব্যক্তি।

আর এই নৌকাটি তার নিজের হাতেই তৈরি। মূলত এটি নৌকার আদলে তৈরি একটি ভ্যানগাড়ি।

জানা গেছে, ওই ব্যক্তির নাম সিদ্দিক মিয়া। শৈত্যপ্রবাহ আর উত্তরের হিমেল হাওয়া উপেক্ষা করে আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে নেত্রকোনার পূর্বধলার পাইলাটি গ্রাম ঢাকায় এসেছেন তিনি।সঙ্গে তার দুই সন্তান।

শুক্রবার সকালেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে দেখা যায় তাকে। এরপর সোহরাওয়ার্দী উদ্যানের গেটে ২ শিশুকে নিয়ে তিনি ওই ভ্যানগাড়িতে বসে অপেক্ষা করতে থাকেন। পরে সম্মেলন শুরুর আগে সন্তানদের ভ্যানে রেখে ভেতরে প্রবেশ করেন সিদ্দিক মিয়া। ওই দুই শিশুর গায়ে সাদা পাঞ্জাবি ও মুজিব কোট। আর মাথায় সাদা টুপি।

তার সন্তানদের জিজ্ঞেস করলে তারা বলে, বাবা ভেতরে গেছেন। তবে কার্ড না থাকায় তিনি ভেতরে ঢুকতে পারছেন না। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে এসেছি।

সম্মেলনে আসা অনেককেই সেই সিদ্দিক মিয়ার সেই ভ্যানগাড়ির সঙ্গে ছবি তুলতে দেখা গেছে।

জানা গেছে, তিন চাকা বিশিষ্ট লোহা আর টিনের তৈরি নৌকাটি তৈরি করতে সিদ্দিক মিয়ার প্রায় এক মাস সময় লেগেছে। প্যাডেল চালিত ওই নৌকাটি তৈরি করতে তার খরচ হয়েছে ১৭ হাজার টাকার মতো।

সিদ্দিক মিয়া একজন রিকশা চালক। রিকশা চালিয়েই টাকা জমিয়ে এই নৌকা বানিয়েছেন সিদ্দিক মিয়া।

তবে এতো কষ্ট আর ত্যাগের পরেই সফল হননি সিদ্দিক মিয়া। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হয়নি তার।

এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রেসিডেন্ট আবিদ আল হাসান বলেন, ‘সম্মেলন উপলক্ষে নেত্রী ব্যস্ত থাকায় এখনি তাকে দেখা করার সুযোগ দিতে পারেনি। তার বিষয়টি প্রধামন্ত্রীর কাছে তুলে ধরব।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।