নেত্রকোণা ময়মনসিংহ সড়কে দ্বিতল বাস চালুর দাবীতে মানববন্ধন

বিশেষ প্রতিনিধিঃ ময়মনসিংহ-‌নেত্রকোণা রু‌টে বিআর‌টি‌সি দ্বিতল বাস সা‌র্ভিস পুনরায় চালুর দাবী‌তে মানববন্ধন ক‌রে‌ছে শ্যামগঞ্জ এলাকাবাসী। আগামী দশ দি‌নের ম‌ধ্যে বাস সা‌র্ভিস চালু করা না হ‌লে ক‌ঠোর আন্দোল‌নের হু‌শিয়া‌রিও দি‌য়ে‌ছেন আন্দোলনকারীরা।

বুধবার বেলা সা‌ড়ে ১১টায় জেলার পূর্বধলা থানার হা‌ফেজ জিয়াউর রহমার ডি‌গ্রি ক‌লে‌জের সাম‌নে “শ্যামগঞ্জ এলাকাবা‌সি” ব্যানা‌রে এ মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়।

মানববন্ধ‌নে বক্তরা ব‌লেন, শ্যামগঞ্জ- নেত্রকোণা বা‌সি‌দের দীর্ঘ‌দি‌নের দাবী পূর‌ণে এবং গণপ‌রিহ‌নে আমা‌দের দূ‌র্ভো‌গের কথা বি‌বেচনা ক‌রে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা দশ‌টি দ্বিতল বিআর‌টি‌সি বাস উপহার দেন। ত‌বে এক‌টি প‌ক্ষের চক্রা‌ন্তে বর্তমা‌নে বাস সা‌র্ভিস‌টি বন্ধ র‌য়ে‌ছে। বর্তমান সরকা‌রের আম‌লে সরকারী বাস বন্ধ করার বিষয়‌টি খুবই কষ্টকর। আর আমরা শ্যামগঞ্জ এলাকাবাসী নেত্রকোণা ময়মন‌সিংহ রুটের গণপ‌রিবহণ গু‌লোতে সব‌চে‌য়ে বে‌শি দূ‌র্ভো‌গের শিকার হয়।
এছাড়াও অ‌তি‌রিক্ত ভাড়া আদায়, বা‌সে উঠ‌তে না দেওয়া, বাস শ্র‌মিক‌দের বা‌জে ব্যবহার, সিট না পাওয়াসহ নানা ধর‌নের অ‌ভিজ্ঞতা র‌য়ে‌ছে প্র‌ত্যেকটি শ্যামগঞ্জ বা‌সির।

বক্তরা আরো ব‌লেন, আমরা চাই আমাদের শ্যামগঞ্জ ও নেত্রকোণা বাসী‌দের কথা বি‌বেচনা ক‌রে দ্রুত সম‌য়ের ম‌ধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার দ্বিতল বাস গু‌লো পুনরায় ময়মনসিংহ- শ্যামগঞ্জ- নেত্র‌কোনা রু‌টে চালু করা হ‌বে। আগামী দশ দি‌নের ম‌ধ্যে দাবী পূরণ না হ‌লে আমরা শ্যামগঞ্জবাসি সবাই একসা‌থে ক‌ঠোর আন্দোল‌নে যে‌তে বাধ্য হ‌বো। তাই অ‌তিদ্রুত দ্বিতল বাস সা‌র্ভিস‌টি চালু করার জন্য সং‌শ্লিষ্ট‌দের আহ্বান জানা‌চ্ছি।

মানববন্ধ‌নে বক্তব্য রা‌খেন, বেলা‌য়েত ম‌নোজ, মামুনুর রা‌শিদ, সালাউ‌দ্দিন চাঁন, টুলু রায়, আব্দুল ম‌তিন, কাজল তালুকদার, নয়ন ফ‌কির, ফুল মিয়া ফ‌কির, সালমান হো‌সেন কিরণ, আরিফুল ইসলামসহ প্রমুখ।

এসময় শ্যামগঞ্জ এলাকার রাজ‌নৈ‌তিক, সামা‌জিক ব্য‌ক্তিবর্গসহ, প্রায় চার শতা‌ধিক সাংবা‌দিক, শিক্ষক, ব্যবসায়ী, শিক্ষার্থী বৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

উ‌ল্লেখ্য গত ৮ ডি‌সেম্বর ময়মনসিংহ- শ্যামগঞ্জ-নেত্রকোণা রু‌টে বিআর‌টি‌সি’ বিলাসবহুল বাস সা‌র্ভিস চালু ক‌রে কর্তৃপক্ষ। ত‌বে নেত্র‌কোনায় প‌রিবহণ শ্র‌মিক‌দের আন্দোল‌নের বন্ধ হ‌য়ে যায় বাস সা‌র্ভিসটি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।