নানা আয়োজনে নেত্রকোণায় বিজয় দিবস পালিত

বিশেষ প্রতিনিধি: নানা আয়োজনে নেত্রকোণায় বিজয় দিবস পালিত হচ্ছে। বিজয় দিবসের সকালে নেত্রকোণা-২্আসনের সংসদ সদস্য, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, নেত্রকোণা জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা আওয়ামীলীগ, জেলা সেক্টর কমান্ডারস ফোরাম, জেলা আইনজীবী সমিতি, জেলা প্রেসক্লাব, জেলা পানি উন্নয়ন বোর্ড, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।
জেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নেয়া দিনভর কর্মসূচির মধ্যে রয়েছে, ৩১ বার তোপধ্বনি,কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শনী, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোচনাসভা, সাংস্কৃতিক পরিবেশনা।


সকালে জেলা প্রশাসনের আয়োজনে নেত্রকোণা ষ্টেডিয়ামে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিশু সংগঠন, আনসার, পুলিশ, দমকল বাহিনীর সদস্যরা অংশ নেয়। পরে ডিসপ্লে প্রদর্শনীতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও পুলিশ সুপার আকবর আলী মুন্সী।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে মুক্তি সংগ্রাম শুরুর পর ১৬ ডিসেম্বর ঢাকার তৎকালীন রেসকোর্স (এখন সোহরাওয়ার্দী উদ্যান) ময়দানে মুক্তিবাহিনী ও ভারতের পূর্বাঞ্চলীয় সেনা কমান্ডের যৌথ নেতৃত্বের কাছে আত্মসমর্পণ করেন যুদ্ধে পাকিস্তানকে নেতৃত্ব দেয়া লেফটেন্যান্ট জেনারেল আমীর আব্দুল্লাহ খান নিয়াজী।
সোমবার সেই বিজয়ের ৪৮ বছর পূর্তির দিনটি পালিত হচ্ছে সরকারি-বেসরকারি নানা কর্মসূচির মধ্য দিয়ে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।