পূর্বধলায় আগুনে পুড়ে গেছে ১৪ দোকান

পূর্বধলা প্রতিনিধি: নেত্রকোণার পূর্বধলায় উপজেলা সদরের স্টেশন রোড় বাজারে আগুন লেগে ১৪টি দোকান পুড়ে গেছে। গত শুক্রবার রাত সোয়া দুইটার দিকে সংঘটিত এ ঘটনায় প্রায় পঞ্চাশ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে দুটি ওষুধর দোকান,তিনটি কাপড়ের দোকান, একটি ইলেকট্রনিক ও মেশিনারিজের দোকান, একটি গ্যাস সিলিন্ডার ও বিকাশের দোকানসহ লেপ-তোষকের দোকান রয়েছে।
স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার রাত সোয়া দুইটার দিকে পূর্বধলা স্টেশন রোড বাজারে একটি ওষুধের দোকান থেকে হঠাৎ আগুন লেগে যায়। মহুর্তে আশপাশের দোকানে ছড়িয়ে যায়। এ সময় স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। খবর পেয়ে নেত্রকোনা ও ময়মনসিংহ থেকে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। ততক্ষণে ১৩টি দোকান পুড়ে যায়। এতে নগদ টাকাসহ অর্ধকোটি টাকার মতো ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করছেন। এ দিকে আগুন লাগার খবর পেয়ে ওই রাতেই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মো. জাহিদুল ইসলাম, উপজেলা নির্বহী কর্মকর্তা উম্মে কুলসুম, নেত্রকোনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ সাইদুল্লাহ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাওহীদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। ব্যবসায়ী মোজাম্মেল হক, সুদীপ, সালেহ দাবি করে বলেন, দোকানে আগুন লেগে তাদের প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।
নেত্রকোণা ফায়ার সার্ভিসের স্টেশনের দায়িত্বপ্রাপ্ত (ইনচার্জ) মো. আশিক বলেন, আগুনে ব্যবসায়ীদের ১৪টি দোকান পুড়ে গেছে। ক্ষয়-ক্ষতির সঠিক পরিমাণ এখনো নিরুপন করা হয়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ত্রুটি থেকে আগুন লেগেছে। বাজারের আশপাশে পর্যাপ্ত পানি না থাকায় আগুন নেভাতে বেশি সময় লেগেছে।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।