কলমাকান্দায় জাল টাকাসহ গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার : নেত্রকোণার কলমাকান্দায় এক হাজার টাকার সাতটি জাল নোটসহ মো. ইদ্রিস আলী (৩৮) ও আব্দুস সামাদ (৩০) নামে দুই যুবককে আটক করেছে পুলিশ। শনিবার বিকেল পাঁচটার দিকে লেংগুরার গোরাগাঁও এলাকা থেকে তাঁদের আটক করা হয়।

আট হওয়া ইদ্রিস আলী নেত্রকোণার সদর উপজেলার নাইরাপাড়ার দুধকুরা এলাকার ইয়াকুব আলীর ছেলে। আর আব্দুস সামাদ একই উপজেলার বাদলজুরার হরিদাসপুর এলাকার সুরুজ্জামানের ছেলে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, উত্তর গোরাগাঁও গ্রামের গিয়াস উদ্দিনের মনোহারী দোকানে চারশত পঁচাত্তর টাকার মালামাল ক্রয় করেন ইদ্রিস আলী ও আব্দুস সামাদ। পরে তারা টাকা পরিশোধের জন্য ওই দোকানিকে এক হাজার টাকার একটি জাল নোট দেন। টাকাটি সন্দে হলে দোকাননি তা বদল করে দিতে বলেন। এ সময় তাঁরা আরেটি এক হাজার টাকার জাল নোট দেন। এতে দোকানি ও স্থানীয় লোকজনের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। পরে স্থানীয় লোকজন ওই দুই যুবককে ধরে লেংগুরা ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন। পরে পরিষদের চেয়ারম্যান মো. সাইদুর রহমান ভূঁইয়া কলমাকান্দা থানা পুলিশকে খবর দেন। পুলিশ এসে ওই প্রতারকদের কাছ থেকে এক হাজার টাকার আরো পাঁচটি জাল নোট জব্দ করে।পরে তাদের সঙ্গে থাকা মোটর সাইকেলটিসহ যুবকদের আটক করে থানায় নিয়ে যায়।
কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এক হাজার টাকার সাতটি জাল নোটসহ ইদ্রিস আলী ও আব্দুস সামাদ নামে দুই যুবককে আটক করা হয়েছে। তাদের নামে মামলার প্রস্তুতি চলছে।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।