নেত্রকোণায় বাল্যবিবাহকে লালকার্ড দেখালো পাঁচ হাজার শিক্ষার্থী

বিশেষ প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকীকে সামনে রেখে নেত্রকোণায় ‘বাল্যবিবাহ মুক্ত ময়মনসিংহ বিভাগ’ করার লক্ষ্যে বাল্যবিবাহকে লালকার্ড দেখালো প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী।
বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যলয়ের সামনের সড়কে মানববন্ধন শেষে শহরের মুক্তারপাড়া মাঠে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষক ও নিকাহ রেজিস্টারগণ র‌্যালী মানববন্ধন ও গণস্বাক্ষরতা কর্মসূচী পালন করে। পরে মুক্তারপাড়া মুক্তমঞ্চে শিক্ষার্থীসহ সকলকে শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক মঈনউল ইসলাম।
পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে মোক্তারপাড়া মাঠে এসে শেষ হয়। সেখানে গণস্বাক্ষর কর্মসূচী পালন পাশাপাশি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বাল্য বিবাহের কুফল এবং বাল্য বিবাহ প্রতিরোধে করণীয় সম্পর্কে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফেরদৌসী বেগম, জেলা মহিলা পরিষদের সভাপতি রেহানা সিদ্দিকী, সাধারণ সম্পাদক তাহেজা বেগম, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সৈয়দা বিউটী, নারী নেত্রী নূরজাহান বেগম, নারী ও শিশু নির্যাতন আদালতের বিশেষ পিপি এডভোকেট রাসেল আহমেদ খান, জেলা কাজী সমিতির সভাপতি কামাল উদ্দিন ও বাংলাদেশ নারী প্রগতি সংঘের ব্যবস্থাপক মৃনাল কান্তি চক্রবর্তী প্রমূখ। পরে সেখানে উপস্থিত সকল কর্মকর্তা-কর্মচারী, ছাত্র শিক্ষক অভিভাবক ও নেতৃবৃন্দকে নিয়ে বাল্য বিবাহ প্রতিরোধে শপথ বাক্য পাঠ করার জেলা প্রশাসক মঈনউল ইসলাম। তারা এ সময় বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন করে বাল্য বিবাহ মুক্ত ময়মনসিংহ বিভাগ গড়ে তোলার দীপ্ত অঙ্গীকার করেন।
অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে। এজন্য এক্যবদ্ধ হয়ে সকলকে কাজ করার আহ্বান জানান তিনি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।