নেত্রকোণা থেকে দূরপাল্লার বাসচলাচল শুরু

বিশেষ প্রতিনিধি: বিআরটিসি’র বাস চলাচল বন্ধের দাবিতে নেত্রকোনা-ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে পাবলিক বাস চলাচল বন্ধ করে দেয় বাস মালিক সমিতি। সোমবার বিকাল থেকে ওই সড়কে সব ধরনের বাস চলাচল বন্ধ থাকে। পরে মঙ্গলবার রাত আটটার দিকে ময়মনসিংহ জেলা ও পুলিশ প্রশাসনের চেষ্টায় পরিবহন মালিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে বৈঠকের পর বাস চলাচলের সিদ্ধান্ত হয়।
জানা গেছে, রবিবার সকালে স্থানীয় জেলা প্রশাসনের উদ্যোগে নেত্রকোণা-ময়মনসিংহ সড়কে বিআরটিসি’র দ্বিতল বাস সার্ভিস শুরু হয়। সার্ভিসের উদ্বোধন করেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী। বিআরটিসি ওই সড়কের জন্য ১০টি নতুন দ্বিতল বাস বরাদ্দ করে। কিন্তু উদ্বোধনের পর পরই পরিবহন শ্রমিকরা সড়কের বিভিন্ন পয়েন্টে বিআরটিসি’র বাস চলাচলে বাধা দিতে শুরু করে। এ অবস্থায় সোমবার বিকেলে বিভাগীয় বাস মালিক সমিতি নেত্রকোণা থেকে ময়মনসিংহ ও ঢাকাসহ দূরপাল্লার সবধরনের বাস চলাচল বন্ধ ঘোষণা করে। মঙ্গলবার পর্যন্ত বাস সার্ভিস চালু হয়নি। তবে জেলার অভ্যন্তরীণ সড়কগুলোতে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। এদিকে বিআরটিসি’র বাস চলাচল অব্যাহত রাখার দাবিতে ‘নেত্রকোনাবাসী’র ব্যানারে মানববন্ধন হয়েছে। জেলা সদরের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে। বাস চলাচল বন্ধ থাকায় দূরপাল্লার যাত্রীরা অর্বণনীয় দুর্ভোগে পড়েছেন।
জেলা বাস পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক মো. আরিফ খান বলেন, ময়মনসিংহ বিভাগের সিদ্ধান্তে সোমবার বিকেল থেকে এই সড়কে জেলা মালিক সমিতি ও পরিবহন শ্রমিক নেতারা সকল প্রকার বাস চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল। তবে আভ্যন্তরীণ সড়কে বাস চলছে। আলোচনা চলছে, সিদ্ধান্ত হলে বাস চলাচল শুরু হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।