কিশোরী ও মা দলের কার্যক্রম পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার

বিশেষ প্রতিনিধি: ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান বৃহস্পতিবার কলমাকান্দা উপজেলার চত্রংপুর গ্রামে ইউনিসেফ বাংলাদেশ এর সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা স্বাবলম্বী উন্নয়ন সমিতি পরিচালিত কিশোরী ও কিশোরীদের মা দলের কার্যক্রম পরিদর্শন করেছেন। সকাল ১০টা ৪৫ মিনিটে তিনি সফরসঙ্গীদের নিয়ে ওই দল দু’টির কার্যক্রম দেখতে যান।
এ সময় বিভাগীয় কমিশনারের সঙ্গে জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জিয়া আহমেদ সুমন, অতিরিক্ত জেলা প্রশাসক সাবিহা সুলতানা, কলমাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক, ইউনিসেফ এর ময়মনসিংহ অফিসের প্রধান ওমর ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া, কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, ইউনিসেফ এর কর্মকর্তা আমানউল্লাহ, সাব্বির রেজা, স্বাবলম্বী উন্নয়ন সমিতির কর্মসূচি পরিচালক স্বপন কুমার পাল প্রমুখসহ বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান কিশোরীদের পড়াশোনা অব্যাহত রাখার ওপর গুরুত্ব আরোপ করে সমাজকে বাল্যবিয়ে মুক্ত রাখতে মা’দের প্রতি আহ্বান জানান। এ সময় তিনি বাল্যবিয়ের ক্ষতিকর দিক, কিশোরীদের স্বাস্থ্য ও পুষ্টি, অধিকার প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করেন।
ইউনিসেফ বাংলাদেশ এর সহযোগিতায় স্বাবলম্বী উন্নয়ন সমিতি ‘এন্ডিং চাইল্ড ম্যারেজ’ প্রকল্পের আওতায় এসব দল গঠন এবং কার্যক্রম পরিচালনা করে আসছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।