নিরাপদ সড়কের দাবিতে তিন শিক্ষার্থীর ১৫০ কিলোমিটার পদযাত্রা

কেন্দুয়া প্রতিনিধি: নিরাপদ সড়কের দাবিতে ১৫০ কিলোমিটার পদযাত্রায় নেমেছেন তিন কলেজ শিক্ষার্থী। মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে ওই তিন শিক্ষার্থীর সাথে নেত্রকোণার কেন্দুয়া উপজেলা সদরে কথা হয়।তাদের সাথে কথা বলে জানা যায়, তারা তিনজনই ময়মনসিংহের আনন্দমোহন কলেজের শিক্ষার্থী এবং কলেজটির রোভার স্কাউট গ্রুপের রোভার সদস্য।গত রবিববার (১ ডিসেম্বর ) সকাল ৯টায় ময়মনসিংহের আনন্দমোহন কলেজ প্রাঙ্গণ থেকে রোভার নূরুল ইসলাম নিশাদ, রোভার মোহাম্মদ হুমায়ুন কবির ওরোভার খোকন মিয়া এ পদযাত্রা শুরু করেন। যাত্রার শুরুতে তাদের শুভকামনা জানাতে সেখানে উপস্থিত ছিলেন, বিভাগীয় রোভার লিডার প্রতিনিধি অধ্যাপক মো. লুৎফর রহমান (উডব্যাজার), ময়মনসিংহ জেলা রোভার সম্পাদক ড. মো. জহিরুল আলম, রোভার স্কাউট লিডার একেএম সামসুজ্জমান, পিআরএস এমরান সোহেল এবং রোভার স্কাউট লিডারগণসহ গ্রুপের রোভার সদস্যরা।
তারা ময়মনসিংহ থেকে যাত্রা শুরু করে নেত্রকোণা, কেন্দুয়া, আঠারবাড়ি হয়ে ঈশ্বরগঞ্জ, গৌরীপুর,ময়মনসিংহে গিয়ে তারা পদযাত্রা সমাপ্ত করবেন। পদযাত্রায় পথে পথে রোভার সদস্যরা বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রশাসনিক কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। পরিদর্শন করেন গুরুত্বপূর্ণ স্থানও। একইসঙ্গে জনসাধারণের মধ্যে নিরাপদ সড়ক নিশ্চিত করতে তারা সচেতনতামূলক প্রচারণাও চালান।
রোভার নুরুল ইসলাম নিশাদ জানান,পদযাত্রায় আমরা নেত্রকোনা জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও পুলিশ সুপার আকবর আলী মুন্সীসহঅনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রশাসনিক কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছি। রোভার নিশাদ আরো জানান, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ প্রাপ্তির লক্ষ্যে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেলযোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ (পদযাত্রা) নামে পরিচিত।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।