কলমাকান্দায় কঙ্কাল উদ্ধারের ঘটনায় প্রবাসী নারী আটক

কলমাকান্দা প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দায় কঙ্কাল উদ্ধারের ঘটনায় দিলোয়ারা বেগম (৪৫) নামে এক প্রবাসী নারীকে আটক করেছে পুলিশ। শুক্রবার বিকেলে প্রবাসী ওই নারীকে নেত্রকোণা আদালতে পাঠানো হয়। আটককৃত দিলোয়ারা উপজেলার নাজিরপুর ইউনিয়নের কয়রা গ্রামের মৃত আব্দুল গফুর ওরফে পুলিশ মিয়ার মেয়ে এবং একই ইউনিয়নের গাংধরকান্দা গ্রামের প্রবাসী কামাল মিয়ার দ্বিতীয় স্ত্রী।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার নাজিরপুর ইউনিয়নের গাংধরকান্দা গ্রামের প্রবাসী কামাল মিয়ার দ্বিতীয় স্ত্রী ওমান প্রবাসী দিলোয়ারা বেগম গত ২ নভেম্বর একই ইউনিয়নের কয়রা গ্রামে ছুটি কাটাতে তার বাপের বাড়িতে যান। আর ৩০ নভেম্বর ছুটি শেষে তার ওমানে ফিরে যাওয়ায় কথা ছিল। কিন্তু গত বুধবার সন্ধ্যায় বস্তাবন্দি অবস্থায় কঙ্কাল উদ্ধারের খবর পেয়ে দেলোয়ারা বেগম ওই রাতেই নাইট কোচে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়ার চেষ্টা করে। পরে ওই রাতেই পুলিশ সন্দেহজনক গতিবিধি পর্যবেক্ষণ করে দেলোয়ারাকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ওই রাতেই কলমাকান্দা থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।
উপজেলার গাংধরকান্দা গ্রামের মো. শহিদ মিয়া জানান, তার বড় বোন মিনারা আক্তার চলতি বছরের ৪ মার্চ দুপুর থেকে নিখোঁজ রয়েছেন। ওই দিন দুপুরে তার বোনের সতীন ওমান প্রবাসী দিলোয়ারা ওমান থেকে টাকা পাঠিয়েছে বলে মোবাইল ফোনে তার বোনকে জানায়। এরপর তার বোন ওই টাকা সংগ্রহ করতে বের হয়ে আর বাড়ি ফেরেনি। পরে এ ঘটনায় তিনি কলমাকান্দা থানায় একটি নিখোঁজের ডায়েরি করেন (মিসিং ডায়েরি নং- ২৩১, তারিখ ০৬.০৩.২০১৯ ইং)। তিনি আরো জানান, গত বুধবার রাতে তাদের গ্রামের পাশের খাল থেকে বস্তাবন্দি অবস্থায় মানুষের কঙ্কাল উদ্ধারের খবর পেয়ে তিনি সেখনে ছুটে যান। আর কঙ্কালের সঙ্গে দুটি সিটিগোল্ড চুড়ি ও চুল দেখে এটা তার বোনের মরদেহের কঙ্কাল হতে পারে বলে ধারণা করেন।
কলমাকান্দা থানার ভারগ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সতীন দিলোয়ারার কাছ থেকে মিনারা’র নিখোঁজের বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এ ঘটনায় বুধবার রাতেই পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা রুজু করেছে। আর পরিচয় শনাক্তের জন্য ডিএনএ টেস্ট ও ময়নাতদন্তের জন্য ওই কঙ্কালটি নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, ২৭ নভেম্বর সন্ধ্যার দিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের উলুকান্দা গ্রামের উব্দাখালি নদীর সংযুক্ত উলুকান্দা খাল থেকে অজ্ঞাত কঙ্কাল উদ্ধার করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।