মদন-নেত্রকোণা সড়কে বেইলি ব্রিজটি পাটাতন ধসে যোগাযোগ বিচ্ছিন্ন

বিশেষ প্রতিনিধি: মদন-নেত্রকোণা সড়কে বয়রাহালা নদীর ওপর নির্মিত বেইলি ব্রিজটি পাটাতন ধসে যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে।
মঙ্গলবার সকাল থেকে এ সড়কের যানচলাচল বন্ধ রয়েছে। ফলে ব্রিজটির দু-পাশের সড়কে দীর্ঘ যানযট সৃষ্টি হচ্ছে। বর্তমানে এ ব্রিজের দু-পাশে গাড়ি রেখে যাত্রীরা পায়ে হেটে মালামাল বহনে দারুন দূর্ভোগে পড়েছেন। মদন উপজেলা ছাড়াও খালিয়াজুরি,আটপাড়া, মোহনগঞ্জ,ইটনা উপজেলার একাংশের সাধারণ মানুষের শহরে পৌঁছানোর এটাই একমাত্র সড়ক।
জানা যায়, ব্যস্ততম এই সড়কে বয়রাহালা নদীর ওপর এই ব্রিজটি ১৯৯৫ সালে নির্মিত হয়। অতি পুরনো হওয়ায় বছরে ২/৩ বার পাটাতন ধসে যায়। নেত্রকোনার সড়ক ও জনপথ বিভাগের লোকজন এসে ব্রিজের ধসে যাওয়া পাটাতন নির্মাণ করেন। আবার কয়েকদিন যেতে না যেতেই ব্রিজের পাটাতন ধসে যায়। গত (২৫ নভেম্বর) সোমবার রাতে ব্রিজের পাটাতন ধসে যাওয়ার ফলে এ সড়ক দিয়ে সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে।
এ ব্যাপারে নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের কার্য-সহকারি মোঃ মোহন উদ্দিন তালুকদার জানান,নেত্রকোনার মদন-খালিয়াজুরি সড়কে ২৬তম কিঃ মিঃ ৯৫ মিটার দের্ঘ্য চায়না বেইলি ব্রিজটি অতি পুরোনো হওয়ায় এর টেনজাম, ডেকিং, নাট ,পাটাতন দূর্বল হয়ে গেছে। অতিরিক্ত মালামাল নিয়ে যান চলাচল করলেই এর টেনজাম ধসে যায়। আমরা বছরে ২/৩ বার এ ব্রিজটি মেরামত করে থাকি। এ ব্রিজের ওপর দিয়ে যাতায়াত ঝুকিপূণ। তবে এর মেরামত কাজ চলছে।
মদন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান জানান, বয়রাহালা নদীর ওপর ব্রিজটি অতি পুরনো হওয়ায় প্রায়ই পাটাতন ধসে যোগাযোগ বিছিন্ন হয়ে যায়। এ ব্যাপারে অক্টোবর মাসে জেলা সমন্বয় সভায় গুরুত্বপূর্ণ সড়কে এই ঝুকিপূণ বেইলি ব্রিজটি ভেঙে বিশেষ ব্যবস্থায় দ্রুত একটি পাকা ব্রিজ নিমার্ণের প্রস্তাব করা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।