মদনে এলজিএসপি-৩ প্রকল্পে অনিয়ম: কাজ বন্ধ করলো এলাকাবাসী

মদন প্রতিনিধি: নেত্রকোণার মদন উপজেলায় এলজিএসপি ৩ প্রকল্পের কাজে নিম্ন মানের ইট-সুরকি সরবরাহ করায় কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে এলজিএসপি ৩ প্রকল্পের আওয়াতায় মাঘান ইউনিয়নে মাঘান গ্রামের পাকা রাস্তা হইতে রতন চেয়ারম্যানের বাড়ির সামনের রাস্তা পাকাকরণ প্রকল্পে ২লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। মদন উপজেলার ভূঁইয়া এন্টারপ্রাইজ নামীয় ঠিকাদারী প্রতিষ্ঠান এ কাজ পায়। সরকারি বিধি উপেক্ষা করে নি মানের ইট-সুরকি দিয়ে ইউপি সচিব জালাল উদ্দিন খান একক নেতৃত্বে ইউনিয়নের সকল এলজিএসপি-৩ এর কাজ ব্যাপক অনিয়মের মাধ্যমে বাস্তবায়ন করছেন বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে।
সোমবার সরজমিনে গেলে নিম্ন মানের ইট-সুরকির টেক দেখা যায়। প্রকল্পের সভাপতি এ কাজ সম্পর্কে কিছুই জানে না।
এ সময় মাঘান গ্রামের রবিকুল ,কাছাল মিয়া ক্ষোভ প্রকাশ করে বলেন,ইউপি সচিব জালাল খান নিম্ন মানের ইট সুরকি এনে কাজ শুরু করতে চাইলে আমরাসহ এলাকাবাসী কাজ করতে নিষেধ করি। সচিব ডেমারগাতি ও নয়াপাড়ায় দুটি প্রকল্পের যে কাজ করেছেন তাও নিম্ন মানের।
এ ব্যাপারে প্রকল্পের সভাপতি ইউপি সদস্য ওয়াহাব মিয়া জানান, আমি প্রকল্পের সভাপতি কি-না জানি না। এখানে কি কি মালামাল আসবে, কিভাবে কাজ হবে তাও আমি জানি না। তবে চেয়ারম্যান সাহেব বলেছে কাজের দেখাশুনা করিও। ইউপি সচিব জালাল উদ্দিন খান মালামাল সরবারাহ ও কাজ করছেন।
ইউপি সচিব জালাল উদ্দিন খান বলেন, এ কাজ মদনের ভূঁইয়া এন্টারপ্রাইজ পেয়েছে।
সুরকি নি¤œমানের হওয়ায় আমরাই কাজ বন্ধ করে দিয়েছি। এ কাজ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও এলজিএসপি -৩ এর ডিএফ পরিদর্শন করে থাকেন। ইউপি মেম্বার ওয়াহাব সরল সোজা, হে কিতা বুঝে ? মেম্বার বলছেন মালামাল ক্রয় আপনি নিজেই করছেন এ বিষয়ে জানতে চাইলে তিনি কিছু না বলে এড়িয়ে যান।
ভূঁইয়া এন্টারপ্রাইজের প্রোফাইটর মোঃ রফিক ভূঁইয়া প্রকল্পে নিম্ন মানের মালামাল সরবরাহ করা হয়েছে স্বীকার করে বলেন ,মালামাল পরিবর্তণ করেই কাজ করা হবে।
এ ব্যাপারে মঘান ইউপি চেয়ারম্যান জি এম সামছুল ইসলাম জানান , এ প্রকল্পের সভাপতি ইউপি সদস্য আব্দুল ওয়াহাব। সচিব কে নিয়ে তারাই কাজ বাস্তবায়ন করছে। এ বিষয়ে আমার আমার জানা নেই। জেলা এলজি এসপি ৩ প্রকেল্পের ডিএফ মাসুদ কবির বলেন, প্রকল্পে নিম্ন মানের কাজ করলে আমরা বিল দেব না।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।