কলমাকান্দা সীমান্তে দেড় কোটি টাকার কষ্টিপাথর জব্দ, আটক ১

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দা সিমান্তবর্তী এলাকা থেকে প্রায় দেড় কোটি টাকা মূল্যের একটি ডিম্বাকৃতির কষ্টিপাথরসহ এক পাচারকারীকে আটক করেছে কলমাকান্দা থানা পুলিশ।
শুক্রবার দিনগত রাতে ওই উপজেলার নাজিরপুর বাজারের পাশে বাবুল মিয়ার বাড়ির ভাড়াটিয়া নয়েল সরকারের ঘরে পুলিশি অভিযান চালিয়ে পাথরটি জব্দ করা হয়।
এ সময় পাচারকারি চক্রের অন্যতম হোতা নয়েল সরকার (৩৮) পালিয়ে গেলেও চক্রটির সদস্য মো. আলমগীর (১৯) নামের এক জনকে আটক করা হয়ছে ।
আটক আলমগীর কলমাকান্দা উপজেলার ছয় টাক্কার ব্রিজ এলাকায় শাহজাহান মিয়ার ছেলে। নয়েল সরকার (৩৮) কলমাকান্দার নলচাপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা স্মৃতাকে বিয়ে করার সূত্রে ৯ বছর ধরে কলমাকান্দায় থাকেন । সে খুলনার দাকোপ উপজেলার বাজুয়া গ্রামের মৃত নির্বান সরকারের ছেলে ।
এসব তথ্য নিশ্চিত করে কলমাকান্দা থানার ওসি মো. মাজহারুল করিম জানান, গোপনে খবর পেয়ে ত্রেতা সেজে অভিযান চালিয়ে আলমগীরকে আটক করে ওই পাথরটি জব্দ করা হয়েছে । পাথরটির ওজন ছয় কেজি সাতশ গ্রাম ।
ওসি আরো জানান, এ ব্যাপারে পুলিশ বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে নয়েল সরকার ও মো. আলমগীরসহ অজ্ঞাত তিন/চার জনের নামে  থানায় মামলা করা হয়েছে। তাছাড়া, আটক আলমগীরকে আজ শনিবার সকালে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।