খালিয়াজুরীতে লবণের দাম বাড়ানোর গুজবে ব্যবসায়ী আটক

খালিয়াজুরী প্রতিনিধি: নেত্রকোণার খালিয়াজুরী উপজেলার বিভিন্ন খুচরা বা পাইকারি বাজারে লবণ’ র দাম বেড়েছ বলে ” গুজব” ছড়ানোর অভিযোগে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানাযায়, লবণের কৃত্রিম তৈরীর চেষ্টা করায় মঙ্গলবার সকাল ৯ টার দিকে খালিয়াজুরী সদর এলাকা থেকে হায়দার চৌধুরী নামে একজন ব্যবসায়ীকে পুলিশ আটক করেছে।আটক হায়দার চৌধুরী শাল্লা উপজেলার আটগাঁও গ্রামের মৃতঃ সিদ্দিকুর রহমানের ছেলে।
এদিকে এমন খবর পেয়ে হারাঞ্চলের সহজ সরল ক্রেতারা লবণ কিনতে ভিড় জমিয়েছে বিভিন্ন দোকানে।
খালিয়াজুরী উপজেলায় পিঁয়াজের দর একটু নিয়ন্ত্রণে আসতে না আসতেই লবণ নিয়ে চলছে ব্যবসায়ীদের তেলেসমাতি। লবণের দাম বেড়েছে খবর শুনে বিভিন্ন দোকানে ক্রেতারা সর্বনিম্ন ৫ কেজি ও সর্বোচ্চ ২০ কেজি করে লবণ ক্রয় করে নিচ্ছেন।
খালিয়াজুরী গ্রামের পুরান হাটির মুক্তিযোদ্ধা মোঃ ফজলুর রহমান জানান,মানুষের মুখ জানতে পেরেছি পেঁয়াজের মতো লবণের দামও বাড়বে, তাই আমি ১০ কেজি লবণ কিনে রেখেছি। আবার একই গ্রামের শাহা-আলম তালুকদারকেও ৫ কেজি লবণ কিনে নিতে দেখা যায়।

নেত্রকোণা সদর, বারহাট্টা, কেন্দুয়া, মদন, কলমাকান্দা সহ সব উপজেলায় একশ্রেণীর ব্যবসায়ীরা গুজব ছড়িয়ে অধিক মুনাফা হাতিয়ে নেয়ার অভিযোগ শোনা যাচ্ছে।


এ ব্যাপারে খালিয়াজুরীর থানার ওসি এটিএম মাহমুদুল হক জানান,লবণের কৃত্রিম সংকট সৃষ্টি করায় দায়ে হায়দার চৌধুরী নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।
তবে এমন খবর ” গুজব ” বলে জানিয়েছেন খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম। তিনি আরো জানান, যদি কেউ এধরণের গুজব ছড়ানোর অপচেষ্টা করে তাকে আইনের আওতায় আনা হবে।

জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, এধরণের গুজব বন্ধে প্রশাসন, সাংবাদিক, সুশীল সমাজের লোকজন সবাই মিলে এগিয়ে আসতে হবে। এনিয়ে বাজার কমিটির সাথে বিকাল চারটায় ম্যাটিং আছে। এছাড়া প্রতিটি উপজেলায় ম্যাজিস্ট্র্যোটগণ বাজার মনিটরিং এ বেড়িয়েছে। কাউকে জড়িত পেলে আটক করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।