পূর্বধলায় টাকা আত্মসাৎ এর দায়ে প্রধান শিক্ষক আটক

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার পূর্বধলা উপজেলার জারিয়া ইউনিয়নের ছনধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলী মাষ্টারকে আটক করেছে পুর্বধলা থানা পুলিশ। তিনি অগ্রণী ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলার ওয়ারেন্টভুক্ত আসামী। ব্যাংকের ঋণ পরিশোধ না করায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে আদালত। পরে সোমবার দুপুরে উপজেলার জারিয়া ইউনিয়নের ছনধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়ক থেকে পুলিশ তাকে আটক করে আদালতে প্রেরন করে।
এর আগেও প্রধান শিক্ষক মোঃ আলী নিজ বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী পদে চাকুরি দেয়ার কথা বলে একই এলাকার রুবেল খানের কাছ থেকে ৮ লক্ষ ৩১ হাজার টাকা গ্রহণ করেন। রুবেল খানের চাকুরি না হলে উক্ত টাকা ফেরত দেয়ার অঙ্গিকার ছিল কিন্তু গত ২৯/১১/২০১৮ ইং তারিখে শালিস বৈঠকে ১ লক্ষ টাকা ফেরত দিলেও ২/১১/২০১৮ তারিখে তিনশত টাকার স্ট্যাম্পে লিখিতভাবে চুক্তি মোতাবেক ৭ লক্ষ ৩১ হাজার টাকা ফেরত দেয়ার কথা থাকলেও টাকা দিতে অস্বীকার করেন প্রধান শিক্ষক মোঃ আলী। এ নিয়ে ভোক্তভূগী রুবেল খান উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর অভিযোগ করেন। পরবর্তীতে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ খুরশেদ আলম সরেজমিনে তদন্ত করে অভিযোগের সত্যতা পান এবং ১৭/০৭/২০১৯ তারিখ জেলা শিক্ষা অফিসার বরাবর অভিযোক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। এ নিয়ে জেলা শিক্ষা কর্মকর্তা তার বিরুদ্ধে কোন ধরনের শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করে নাই।
পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোহিদুর ইসলাম জানান, আদালতের ওয়ারেন্টের ভিত্তিতে প্রধান শিক্ষক মোহাম্মদ আলী মাষ্টারকে আটক করে আদালতে প্রেরণ করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।