নেত্রকোণায় মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্য আটক

স্টাফ রিপোর্টার: নেত্রকোনা শহর থেকে তিনদিনের ব্যবধানে সম্প্রতি দুইটি মোটরসাইকেল চুরির ঘটনায় মোটরসাইকেল উদ্ধারসহ চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার সন্ধ্যায় মুন্সিগঞ্জ জেলার কামার গাঁও এলকার আল আমিন বাজার থেকে টিভিএস ব্র্যান্ডের অ্যাপাচি আরটিআর মডেলের লাল রঙের মোটরসাইকেলটি উদ্ধার করা হয়।

এরআগে সোমবার সকাল থেকে ময়মনসিংহের গৌরীপুর, ঢাকা জেলা ও মুন্সিগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশের সদস্যরা। পরে গৌরীপুরের ময়লাকান্দা থেকে মূল হোতা পাভেল মিয়া ও গৌরীপুর থেকে কলেজ ছাত্র মামুন খাঁ, মাওয়া চৌরাস্তা থেকে চোর চক্রের সদস্য মোটর মেকানিক্স মোহাম্মদ মামুন, মুন্সিগঞ্জ জেলার যশল দিয়া গ্রাম থেকে মো. খলিল হোসেন ও বাগড়া গ্রামের ইন্দ্রিস ব্যপারিকে আটক করা হয়।

তারা নিজেরা প্রত্যেকে চোর চক্রের সক্রিয় সদস্য স্বীকার করে নেত্রকোনা থেকে চুরি করা মোটরসাইকেলটি উদ্ধারে সহায়তা করে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) ও শুক্রবার (০১ নভেম্বর) সন্ধ্যায় শহরের মসজিদ কোয়ার্টারের ক্ষুদ্র ও মাজারি শিল্প মেলা এলাকা থেকে দুইটি মোটরসাইকেল চুরি হয়।

চুরির পর মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ভুক্তভোগীরা। পরে জেলা
পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সির হস্তক্ষেপে অনুসন্ধানে নামে গোয়েন্দা পুলিশ।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ নূর এ আলম এসব তথ্য নিশ্চিত করে। তিনি জানান, তদন্ত কর্মকর্তা হিসেবে টিমের নেতৃত্ব দিয়েছেন পুলিশ পরিদর্শক মো. আজহারুল ইসলাম (তদন্ত)। তার নেতৃত্বে টিমে সদস্য ছিলেন এএসআই নুরুল হক, ফজলে আজিম, মশিউল হক, সদস্য আক্তারুজ্জামান, রফিকুল ইসলাম, হাফিজুর রহমানসহ আট গোয়েন্দা পুলিশ।

এ দিকে হারানো মোটরসাইকেল মালিক ছাত্রলীগ নেতা ওমর সাইফুল্লাহ জানান, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতা ফাহিম রহমান খান পাঠানের কাছ থেকে প্রাথমিক তথ্য পেয়ে শুরু হয় অভিযান।

প্রাথমিক তথ্যের ভিত্তিতেই ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ময়লাকান্দা গ্রাম থেকে আটক হয় তালা ভেঙে মোটরসাইকেল নিয়ে যাওয়ার মূল হোতা পাভেল মিয়া। পরে একে একে চোর চক্রের বাকি চার সদস্যকে বিভিন্ন স্থান থেকে আটক করে গোয়েন্দা সদস্যরা।

জেলার পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সি জানান, আটক প্রত্যেকের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। খতিয়ে দেখা হবে চক্রের সাথে কে কোন পর্যায়ে কাজ করে। সকলকে আইনের আওতায় আসতে হবে। সঠিক সময়ে সঠিক তথ্য দিয়ে অপরাধ দমনে পুলিশকে সহায়তা করা একজন সচেতন নাগরিকের দায়িত্ব বলেও মন্তব্য করেন পুলিশের ঊর্ধ্বতন এই কর্মকর্তা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।