নেত্রকোণায় ধর্ষণকারীকে গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন

স্টাফ রির্পোটার: নেত্রকোণায় পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে অপহরণ করে হাত-পা মুখ বেঁধে তিন দিন আটকে রেখে ধর্ষণের ঘটনার দৃষ্টান্তমূলক বিচার ও ধর্ষণকারীকে দ্রুত গ্রেফতারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে সদর উপজেলার লক্ষিগঞ্জ ইউনিয়নের নসীবপুর সরকারী প্রাথমিক বিদালয়ের সামনে নেত্রকোণা-মদন সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তি ও অবিলম্বে গ্রেফতারের দাবী জানিয়ে মানববন্ধনে বক্তব্য রাখেন, লক্ষিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম শফিকুল কাদের সুজা, নসিবপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার মার্জিয়া আক্তার ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কালাম আজাদ,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শাহানাজ আক্তার, সম্পাদক বেগম মমতাজ মহল, শিক্ষক ইকবাল হোসেন, হাজী ফয়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম তুহিন, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন চানমিয়া, আওয়ামীলীগ নেতা মাসুদ রানা,প্রজন্মলীগের সভাপতি শাহজাহান কবীর, মানবাধীকার কর্মী কাজল ফকির সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হলেও এখনো আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। মানববন্ধনে আসামীকে গ্রেফতার না করায় ক্ষোভ প্রকাশ করেন স্থানীয়রা।
মানববন্ধনে স্থানীয় চেয়ারম্যান শফিকুল কাদের সূজা বলেন, অতিদ্রুত আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এ সময় ধর্ষিতার বাবা আবু তাহের অতন্ত্য দুঃখ প্রকাশ করে বলেন, আমার মেয়ে ধর্ষণের শিকার হয়ে হাসপাতালে ভর্তি কিন্তু এখনো কেন মূল আসামী গ্রেফতার হচ্ছে না। তাই তিনি আইন শৃংখ্যলাবাহীনির প্রতি আসামী গ্রেফতারের জোর দাবী জানান। সদর উপজেলা প্রথমিক শিক্ষক সমিতির সভাপতি শাহানাজ জানান, যদি আমাদের শিক্ষার্থীর ধর্ষণের বিচার না হয় তাহলে আমরা বৃহত্তর আন্দোলনের ডাক দিবো।
উল্লেখ্য, গত ২৯ অক্টোবর রাতে নানীর সাথে ধর্মীর সভায় ওয়াজ মাহফিল শুনতে গিয়ে অপহরণের পর ধর্ষণের শিকার হয় নেত্রকোণার সদর উপজেলার লক্ষিগঞ্জ ইউনিয়নের নসিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীতে পড়ুয়া এক শিশু। রাত সাড়ে এগারোটার দিকে ধর্মীয় সভা থেকে কয়েকজন বখাটে মেয়েটি জোরপূর্বক অপহরণ করে একটি ঘরে হাত-পা মুখ বেঁধে তিন দিন আটকে রেখে ধর্ষণ করে।
মানববন্ধনে বেশ কয়েকটি বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবক সহ সহস্রাধিক স্থানীয় সাধারণ নারী-পুরুষ অংশ নেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।