স্বচ্ছ বাজেট প্রক্রিয়াকে গতিশীল করতে নেত্রকোণায় আঞ্চলিক মতবিনিময়

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণায় ইউনিয়ন পরিষদের অন্তর্ভূক্তিমূলক ও স্বচ্ছ বাজেট প্রক্রিয়াকে গতিশীল করতে সুশীল সংগঠনগুলোকে শক্তিশালী প্রকল্পের আওতায় আঞ্চলিক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসকের কাযালয়ের সম্মেলন কক্ষে ইউরোপিয়ান ইউনিয়ন ও হেলভের্টাস ইন্টারকোঅপারেশনের জার্মোনির সহযোগিতায় স্বাবলম্বী উন্নয়ন সমিতি এই সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন এনআইএলজির মহাপরিচালক অতিরিক্ত সচিব তপন কুমার কর্মকার।
জেলা প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে ও স্বাবলম্বী উন্নয়ন সমিতির কর্মসূচি পরিচালক স্বপন কুমার পালের পরিচালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছাড়াও বক্তব্য দেন, এনআইএলজির পরিচালক আব্দুল মালেক, স্থানীয় সরকার বিভাগের উপসচিব জিয়া আহমেদ সুমন, স্বাবলম্বী উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক বেগম রোকেয়া, হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশন বাংলাদেশ এর ডেপুটি কান্ট্রি ডাইরেক্টর উম্মে হাবিবা, আটপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ খায়রুল ইসলাম, সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রহিম,তেলিগাতি ইউপি চেয়ারম্যান জাহাঙ্গির হাসান,আশুজিয়া ইউপি ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, কাইলাটি ইউপি ইউপি সচিব মোঃ আব্দুল কাদের, তেলিগাতি ইউপি সচিব মোঃ কামরুজ্জামান, সিএসও সদস্য মানিক মিয়া ও নাসরিন আক্তার প্রমুখ। মতবিনিময় সভায় প্রকল্পের কার্যক্রম এবং ফলাফল উপস্থাপন করেন হেলভেটাস ইন্টারকোঅপারেশন জার্মানি বাংলাদেশ এর প্রকল্প ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান। মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন স্বাবলম্বীর প্রকল্প পরিচালক (ফোকাল পারসন), স্বপন কুমার পাল প্রমুখ।
মতবিনিময় সভায় নেত্রকোণা সদর, আটপাড়া ও কেন্দুয়া উপজেলার ২৫ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সচিব এবং সুশীল সমাজ সংগঠগুলোর নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

সভায় ইউনিয়ন পরিষদের অন্তর্ভূক্তিমূলক ও স্বচ্ছ বাজেট প্রক্রিয়াকে গতিশীল করতে সুশীল সংগঠনগুলোকে আরো শক্তিশালী ভূমিকা রাখার আহ্বান জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।