নেত্রকোণায় উপজেলা সমন্বিত উন্নয়ন পরিকল্পনা বিষয়ক কর্মশালা

বিশেষ প্রতিনিধি : নেত্রকোণায় উপজেলা সমন্বিত উন্নয়ন পরিকল্পনা বিষয়ক কর্মশালা হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে শহরের কুড়পাড় এলাকায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন এই সভার আয়োজন করে। কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্প (ইএএলজি) এই অনুষ্ঠানের সহযোগিতা করে। এতে প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোবাশ্বের মোনেম।
জেলা প্রশাসক মঈনউল ইসলাম কর্মশালায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব জিয়া আহমেদ সুমন। প্রধান আলোচক ছাড়াও কর্মশালায় বক্তব্য দেন, কলমাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি যোদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুল খালেক তালুকদার, খালিয়াজুরি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম কিবরিয়া জব্বার, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মতীন্দ্র সরকার, নেত্রকোণা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক প্রধান ননী গোপাল সরকার, স্বাবলম্বী উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক নারী নেত্রী বেগম রোকেয়া, কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন, কলমাকান্দা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুল আল মামুন, কলমাকান্দা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা শিমু, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন, খারনৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ওবায়দুল হক, খালিয়াজুরির ভাইস চেয়ারম্যান সুমন চক্রবর্তী, কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের (ইএএলজি) জেলা সমন্বয়ক আব্দুর রাজ্জাক প্রমুখ।
কর্মশালায় কার্যকর ও জবাবদিহিতামূলক স্থানীয় সরকার বাস্তবায়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।